ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১:৪৭:৪৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

করোনায় একদিনে মৃত্যু ৬৮২২, শনাক্ত ২ লাখ ৮৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৩ পিএম, ১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

চীনের উহান থেকে শুরু হওয়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে দুই কোটি ৮ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষের।এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৫৯৩ জন। মারা গেছেন ৬৮২২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৮২৬ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮ লাখ ৫ হাজার ৬০৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪৭ হাজার ২৪১ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৩৭ লাখ ৪ হাজার ৪ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৫৯৩ জন। মারা গেছেন ৬৮২২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৮২৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৫৩ লাখ ৬০ হাজার ৩০২ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৩১ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৮ লাখ ১২ হাজার ৬০৩ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৭০ হাজার ৪৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে এক লাখ ৪ হাজার ২৬৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৯ হাজার ৪৭৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২৩ লাখ ৯৫ হাজার ৪৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৫ হাজার ৮৬০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২ হাজার ৭০১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৬০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৬ হাজার ৪৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৫৩ হাজার ৮৯ জন।

-জেডসি