ঢাকা, বৃহস্পতিবার ০২, মে ২০২৪ ৪:০০:০০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
মহান মে দিবসে মেহনতি মানুষের প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা মদিনায় ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি দুই মাসের নিষেধাজ্ঞা শেষে ইলিশ ধরা শুরু ভর্তি পরীক্ষায় ব্যর্থ, পদ্মায় ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা মহান মে দিবস আজ ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে জ্যোতি চুয়াডাঙ্গায় আজ ৪৩.৭ ডিগ্রি, ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ

খালেদা জিয়াকে দেখতে ঢাকায় কোকোর দুই মেয়ে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৬ এএম, ২৭ জুন ২০২২ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে ঢাকায় এসেছেন আরাফাত রহমান কোকোর দুই মেয়ে। রোববার দুপুরে বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় প্রবেশ করেন তারা। একাধিক প্রত্যক্ষদর্শী  এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান বিকেল ৩টায় খালেদা জিয়ার বাসায় প্রবেশ করেন। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ পর্যন্ত তারা ওই বাসাতেই অবস্থান করেছেন। দুই নাতনী দাদির সঙ্গেই অবস্থান করবে বলে জানা গেছে।

এ ব্যাপারে খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো কিছুই জানে না বলে জানান। তবে বিএনপির একটি দায়িত্বশীল সূত্র জানায়, অসুস্থ দাদিকে দেখতেই তারা লন্ডন থেকে বাংলাদেশে এসেছেন।

এর আগে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি জাফিয়া রহমান ঢাকায় আসেন। তার আগে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান অসুস্থ শাশুড়িকে দেখে ১৬ জানুয়ারি ঢাকা থেকে লন্ডন ফিরে যান।

গত ২৪ জুন রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনার সংক্রমণ এড়ানোর জন্য চিকিৎসাধীন খালেদা জিয়ারকে গুলশানের বাসায় আনা হয়। দেশে হঠাৎ করোনাভাইরাস বাড়তে শুরু করায় তার চিকিৎসায় মেডিকেল বোর্ড সার্বিক পরিস্থিতি বিবেচনায় হাসপাতাল থেকে বাসায় পাঠানোর সিদ্ধান্ত নেয়।

খালেদা জিয়াকে বাসায় পাঠানোর আগে সংবাদ সম্মেল করে মেডিকেল বোর্ড। তখন বোর্ডের প্রধান ডা. শাহাবুদ্দিন বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি উনাকে সুস্থ রাখার। তারপরও বলবো সার্বিক দিক বিবেচনায় উনি যে ধরনের রোগে আক্রান্ত সব বিষয়ের সক্ষমতা আমাদের এই দেশে নেই। উনাকে পরিপূর্ণ সুস্থ করে তুলতে বিদেশে চিকিৎসা নেয়া প্রয়োজন। বিদেশে চিকিৎসা নেয়ার ক্ষেত্রে যে ধরনের স্টেপল থাকা প্রয়োজন সব কিছুই তার মধ্যে রয়েছে। তার জীবন এখনো ঝুঁকিমুক্ত নয়।

সর্বশেষ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ১০ জুন মধ্যরাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়।