ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ২০:১৬:৩৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

ঝালকাঠিতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪.কম

আপডেট: ১২:০৬ এএম, ২৯ মে ২০১৮ মঙ্গলবার

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ‘একটি বাড়ি একটি খামার’ এর সুবিধাভোগীদের আত্মকর্মসংস্থানের লক্ষে ঝালকাঠিতে গরু মোটাতাজাকরণ এবং হাঁস-মুরগী প্রতিপালন বিষয়ক পাঁচ দিনের প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

 

একটি বাড়ি একটি খামার প্রকল্প এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সহায়তায় যুব উন্নয়ন অধিদফতর এ কোর্সের আয়োজন করেছে। জেলা প্রশাসক হামিদুল হক সোমবার সকালে আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন।

 


যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতাহার মিয়া, বিআরডিবির ভারপ্রাপ্ত উপপরিচালক রীমা আক্তার ও যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল আমিন বক্তব্য রাখেন। সঞ্চালনায় ছিলেন যুব উন্নয়ন অধিদফতরের সহকারী পরিচালক মো. মহসিন।

 

যুব প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত প্রশিক্ষণ কোর্সে, ৫টি ব্যাচে, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগী ২শ’ জন নারী-পুরুষ অংশ নিচ্ছেন। তাদের সংশ্লিষ্ট বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রশিক্ষণ কর্মশালা আগামী ১১ মে শেষ হবে।