ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৪:৪৪:৪১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

দেশে করোনায় আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ৩৬২৯

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৪৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

দেশে করোনায় আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ৩৬২৯

দেশে করোনায় আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ৩৬২৯

করোনায় আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় দেশে  আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৬২৯ জন। এর আগে টানা নয়দিন করোনায় মৃত্যু সংখ্যা নব্বইয়ের উপরে ছিল। শনাক্ত সংখ্যা্ও চার হাজারের নিচে নেমেছে।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।

২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৮৯৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ৩, খুলনায় ৩, সিলেটে ৩, রংপুরে ৩ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬২ জন পুরুষ এবং ২৬ জন নারী। এদের মধ্যে ৮৭ জন হাসপাতালে বাকি অন্যজনকে হাসপাতালে আনার পথে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৮৬৯ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ১০ জন এবং নারী ২ হাজার ৮৫৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৬ এবং ০ থেকে ১০ বছরের ১ জন রয়েছেন।