ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ২২:৫২:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

দেশে ৩ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ ডোজ টিকা প্রয়োগ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

দেশে এ পর্যন্ত ৩ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ লাখ ৫০ হাজার ৪৮৫ জন আর নারী ৬০ লাখ ৪০ হাজার ৪৭২ জন।

এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৫৪২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৮৫৬ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ২৩ হাজার ৭০৬ ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৭৪ হাজার ৬৪০ জন নিবন্ধন করেছেন।