ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৯:৫২:৪৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

পেটের বাড়তি চর্বি কমাবে পান করুন এসব জুস

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০২ পিএম, ১ ফেব্রুয়ারি ২০২৩ বুধবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পেটের বেড়ে যাওয়া মেদ আমাদের সাধারণ সমস্যা। যার সঙ্গে আমরা প্রতিদিন লড়াই চালিয়ে যাচ্ছি। অস্বাস্থ্যকর খাবার ও ঘুমের অভাবে পেটের চর্বি বাড়তে থাকে। দ্রুত পেটের মেদ কমানোর জন্য আপনাকে নিয়মিত ব্যায়াম করতে হবে ও মেনে চলতে হবে স্বাস্থ্যকর ডায়েট। এ ক্ষেত্রে পেটের চর্বি কমাতে ম্যাজিকের মতো কাজ করে যেসব জুস-

পালং শাক: পেটের মেদ কমাতে সাহায্য করে পালং শাকের রস। কারণ, পালং শাকে কম পরিমাণে ক্যালোরি থাকে। তবে বেশি পরিমাণে থাকে ফাইবার, যা পেটের মেদ দ্রুত কমায়।

শসার রস: শসায় শতকরা ৯৫ ভাগ পানি রয়েছে এবং এটি ভিটামিন কে সমৃদ্ধ। তাই শসার রস অতিরিক্ত মেদ জমতে দেয় না। তাই শরীর সুস্থ রাখতে প্রতিদিন শসার রস পান করুন।

কিউই ফলের রস: ভিটামিন-সি সমৃদ্ধ কিউই ফল। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। শরীরকে সুস্থ রাখার জন্য সেরা ফল এই কিউই। পেটের চর্বি কমানো জন্য এর রস খুবই উপকারি।

লাউয়ের রস: পেটের মেদ কমাতে লাউয়ের উপকারিতা অনেক। এতে ক্যালোরির পরিমাণ কম। তবে পালং শাকের মতোই এই সবজিতে ফাইবার থাকে অফুরাণ, যা পেটের মেদ তাড়াতাড়ি ঝরাতে সাহায্য করে।

বাঁধাকপির রস: বাঁধাকপিতে অপরিহার্য বেশ কয়েক ধরনের ভিটামিন থাকে। প্রতিদিন বাঁধাকপির রস পান করুন। শরীরের জন্য স্বাস্থ্যকর বাঁধাকপির রস। মেদ কমানোর পাশাপাশি বমি বমি ভাব, হজমের সমস্যাও দূর করে বাঁধাকপির রস।