ঢাকা, শনিবার ১৮, মে ২০২৪ ১১:১০:২৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা ৬ জুন বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী নিত্যপণ্যের বাজারে আগুন, অসহায় ক্রেতারা প্রধানমন্ত্রীকে জড়িয়ে কাঁদলেন জাওয়াদের মা কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, প্রাণ গেল ৫ জনের

বঙ্গবাজারে অস্থায়ী দোকান বসবে বুধবার থেকে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১১ এএম, ১০ এপ্রিল ২০২৩ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অস্থায়ীভাবে দোকানে বেচাকেনা শুরু করতে পারবেন বুধবার (১২ এপ্রিল) থেকে। রোববার বিকেলে নগর ভবনে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেয়র জানান, সোমবারের মধ্যেই সেখানকার আবর্জনা সরিয়ে ফেলার কাজ শেষ করা হবে। ব্যবসায়ীরা আপাতত চৌকিতে পণ্য সাজিয়ে বেচাকেনা করবেন। তিনি আরও জানান, এই মধ্যে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য গঠন করা তহবিলে দুই কোটি টাকা জমা হয়েছে।

আগুনের ঘটনায় পুরো বিষয়টি দক্ষিণ সিটি করপোরেশন মধ্যস্থতা করছে উল্লেখ করে মেয়র জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একটি তালিকা ইতিমধ্যে সিটি করপোরেশনের হাতে এসেছে।

বৈঠকে দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানান, ইতিমধ্যেই সমাজের নানা শ্রেণি-পেশা ও সংগঠনের পক্ষ থেকে ব্যবসায়ীদের তহবিলে সাহায্য আসতে শুরু করেছে। যা তাদের মনে নতুন আশা তৈরি করছে। সবার সম্মিলিত সাহায্যে আবারও ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াবেন।

সিটি করপোরেশনের বরাত দিয়ে তিনি জানান, প্রত্যেক ব্যবসায়ীকে পাঁচ ফিট বাই সাড়ে তিন ফিট জায়গার ওপর একটি করে চৌকি বসিয়ে আপাতত বিকিকিনির সুযোগ করে দেয়া হবে। গত মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ছয়টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছান তারা। পরে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটসহ পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর মধ্যে চার হাজারের বেশি দোকান পুড়ে ছাই হয়ে যায়। পরে শুক্রবার সকালে আনুষ্ঠানিকভাবে আগুন নির্বাপণের কাজ শেষ করে ফায়ার সার্ভিস।