ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৫:৫৬:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বিশ্বব্যাপী একদিনে করোনায় সুস্থ দেড় লাখের মতো মানুষ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৩ পিএম, ৪ জুন ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়লেও সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। গত একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায়  দেড় লাখের মতো মানুষ।গত ২৪ ঘন্টায় না ফেরার দেশে চলে গেছেন আরও সাড়ে পাঁচ হাজারের মতো মানুষ। একই সময়ে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজারেরও বেশি মানুষ।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত একদিনে বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৪৬০ জন। মারা গেছেন ৫৫৪৫ জন। একই সময়ে এক লাখ ৫৮ হাজার ৪৩৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৩১ লাখ ৬৮ হাজার ৯২১ জন।

করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৮৭ হাজার ৫৪৫ জনে এবং আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৬৭ হাজার ৩৯৯ জন। অপরদিকে সুস্থ হয়েছেন ৩০ লাখ ১০ হাজার ৪৮৩ জন।

গত বছরের শেষ দিকে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৭৮৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৯ হাজার ১৪২ জনের। সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৬৭০ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জন, মৃত্যু হয়েছে ৩২ হাজার ৫৬৮ জনের।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ২৭৭ জন, মৃত্যু হয়েছে ৫২১৫ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৪০৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৮ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৭২৮ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৬০১ জন। আক্রান্ত হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৮৩৬ জন।

করোনায় আক্রান্তদের তালিকায় ২১ নম্বরে আছে বাংলাদেশের নাম। বাংলাদেশে এখন পর্যন্ত ৫৫ হাজার ১৪০ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন ৭৪৬ জন। আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

-জেডসি