ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৯:০৩:৪৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ২ লাখ ১৯ হাজার, মৃত্যু ৪০১১

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৯ এএম, ৩ আগস্ট ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ৬ লাখ ৯৩ হাজারের মতো মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্তের সংখ্যাও এক কোটি ৮২ লাখ ছাড়িয়েছি।এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৬৯০ জন। মারা গেছেন ৪০১১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৬১২ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮২ লাখ ৩১ হাজার ৫৩৫ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৬৯৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লাখ ৪৩ হাজার ৮৪৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ লাখ ১৩ হাজার ৬৪৭ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৮০ হাজার ২১৭ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৭ লাখ ৩৩ হাজার ৬৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮৪ হাজার ৫১ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৮ লাখ ৪ হাজার ৭০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৭ হাজার ২২৮ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৮৭০ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ১২৮ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৪৮৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ৮ হাজার ৩৬৬ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

-জেডসি