ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ৭:১০:৫৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

ভিডিও নিয়ে ইনস্টাগ্রামের নতুন ফিচার

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪০ এএম, ১০ অক্টোবর ২০২১ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম এখন ভিডিওর দিকে ভালোভাবেই ঝুঁকছে। ‘ইনস্টাগ্রাম ভিডিওজ’ নামের নতুন ফিচারের মাধ্যমে অ্যাপটিতে আরও উন্নতমানের ভিডিও আপলোড করা সম্ভব হবে।
ইনস্টাগ্রামকে ব্যবহারকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার জন্য নিয়ে আসা হচ্ছে এই নতুন ফিচার। এ ফিচারের মধ্যে আইজিটিভি এবং ফিড ভিডিওস একই ফরম্যাটে পাওয়া যাবে।

ইনস্টাগ্রামের হোম পেজের ওপরের ডানদিকের কোণে প্লাস সাইনে ক্লিক করে ভিডিও আপলোড করা যাবে। ইনস্টাগ্রামে এখন থেকে নিজেদের প্রোফাইলে ভিডিও ট্যাবের অপশনও পাওয়া যাবে।

নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ইনস্টাগ্রামের ভিডিও দেখতে পাবেন স্ক্রিনজুড়ে। এছাড়াও ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে ডি-ক্লাটার ফরম্যাট। এছাড়াও ব্যবহারকারীরা তাদের ভিডিও স্টোরিজ এবং ডিরেক্ট মেসেজের মাধ্যমেও শেয়ার করতে পারবে। এবার থেকে অ্যাড ছাড়া ফিড ভিডিও ৬০ সেকেন্ডের বেশি হবে না, এর প্রিভিউ হবে ১৫ সেকেন্ডের।

ব্যবহারকারীদের পছন্দের ক্রিয়েটারদের ভিডিও তারা দেখতে পারবেন। যেসব ভিডিও ব্যবসার জন্য বুস্টিং করার দরকার হয়, সেগুলোও ৬০ সেকেন্ডের বেশি হবে না।