ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ৪:০৩:৩১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

যেভাবে দূর থেকেই ফেসবুক লগআউট করবেন

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৯ পিএম, ১৯ জানুয়ারি ২০২২ বুধবার

ফাইল ছবি

ফাইল ছবি

অফিসের কম্পিউটারে ফেসবুক লগইন করেছেন। কিন্তু বের হওয়ার সময় তা লগআউট করতে ভুলে যান প্রায় সময়। হয়তো দরকারে আপনার পরেই আপনার কম্পিউটারে অন্য কেউ কাজ করছে। আবার ধরুন কোনো বন্ধুর ফোনে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করেছেন। তবে পরে আর তা লগআউট করেননি।

এমন ভুল প্রায় সবাই করে থাকেন। এটি কিন্তু খুবই বিপদজ্জনক। যে কোনো সময় বিপদে পড়তে পারেন। তবে দূর থেকেই ফেসবুক অ্যাকাউন্টটি লগআউট করতে পারবেন। বিশ্বের যে কোনো স্থান থেকেই কাজটি করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক উপায়টি-


> আপনার কাছে থাকা মোবাইল বা যে কোনো ডিভাইস থেকে ফেসবুক লগইন করুন। মেনু থেকে সেটিংস অপশনে যান। > সেখান থেকে সিকিউরিটি অপশনে ক্লিক করুন।
> ডানদিকে কতগুলো অপশন পাবেন, যার মধ্যে রয়েছে ‘হয়্যার ইউ আর লগড ইন’ অপশন। এই অপশনটির পাশে এডিট বাটনে ক্লিক করুন।
> এবার আপনি বর্তমান ফেসবুক ব্যবহারের সময়, স্থান ও যন্ত্রের ধরন প্রভৃতি লগ পাবেন। প্রতিটি অপশনের পাশে ‘এন্ড অ্যাকটিভিটি’ নামের বাটন দেখা যাবে।
> যে ডিভাইস থেকে লগ আউট করতে চান, তা ‘এন্ড অ্যাকটিভিটি’ বাটনটিতে চাপ দিয়ে লগ আউট করতে পারবেন।
> আগে যতগুলো ডিভাইসে লগ ইন করা ছিল, এখান থেকে সেগুলোও বন্ধ করতে পারবেন সহজেই।