ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৬:১৩:৪৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

রামেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১৭ এএম, ২১ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও পাঁচজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। 

এদিন করোনার উপসর্গ নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার একজন করে প্রাণ হারিয়েছেন। আর করোনা নেগেটিভ হয়েও প্রাণ হারিয়েছেন নওগাঁর একজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চারজন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় আরেকজন মারা গেছেন। এই এক দিনে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩ ও ১৪ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। 

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১২৪। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৯ জন, নাটোরের ১৩ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার একজন এবং সিরাজগঞ্জের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৬ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ২১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫ দশমিক ৭৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।