ঢাকা, রবিবার ১৯, মে ২০২৪ ৮:৫৭:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফের অস্থির ডিমের বাজার এক সপ্তাহ পরে বাজারে আসবে দিনাজপুরের লিচু ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জনজীবনে স্বস্তি

শিক্ষক প্রশিক্ষণ নিয়ে যে নির্দেশনা দিলো মাউশি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৯ পিএম, ১৬ ডিসেম্বর ২০২৩ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

নতুন শিক্ষাক্রমে উপজেলা পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণির জন্য ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ বিষয়ক সাত দিনের বিষয়ভিত্তিক শ্রেণি-শিক্ষকদের প্রথম পর্যায়ের প্রশিক্ষণ শুরু হচ্ছে রোববার (১৭ ডিসেম্বর)। যা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।


বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কিম পরিচালক অধ্যাপক সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, প্রথম ধাপে ৪৭৭টি উপজেলা-থানায় ৫০৮টি ব্যাচে শিক্ষক প্রশিক্ষণ আয়োজন করা হবে। প্রথম পর্যায়ে ইআইআইএনধারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকেরা প্রশিক্ষণ পাবে। নির্ধারিত দিনে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে শিক্ষক প্রশিক্ষণ। বেলা ১১টায় ১৫ মিনিটের চা-বিরতি, দুপুর ১টায় এক ঘণ্টা নামাজ ও দুপুরের খাবারের বিরতি ও সোয়া ৩টায় চা-বিরতি থাকবে।

বিশেষভাবে উল্লেখ করা হয়, শিক্ষকদের তালিকায় যেন কোনোভাবেই কোচিং সেন্টার বা ইআইআইএনবিহীন প্রতিষ্ঠানের শিক্ষক অন্তর্ভুক্ত না হয় সেটি নিশ্চিত করতে হবে।

এ ছাড়া প্রশিক্ষণ পরিচালনা নিয়ে জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের একগুচ্ছ নির্দেশনা দিয়েছে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম। এতে প্রশিক্ষণ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।