ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৩:৪৬:০২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

শিশুদের নৈতিকতা শিক্ষা দেয়ার কোন বিকল্প নেই: রেজাউল করিম

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৩৪ পিএম, ২৭ জুন ২০২০ শনিবার

শিশুদের নৈতিকতা শিক্ষা দেয়ার কোন বিকল্প নেই: রেজাউল করিম

শিশুদের নৈতিকতা শিক্ষা দেয়ার কোন বিকল্প নেই: রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে, দেশপ্রেমে উদ্ভুদ্ধ করতে হলে নৈতিকতার শিক্ষা দেয়ার কোন বিকল্প নেই।

তিনি বলেন, নীতিহীন এবং মূল্যবোধহীন শিক্ষার সার্টিফিকেট চাকরি দিতে পারে কিন্তু প্রকৃত মানুষ দিতে পারে না।

মন্ত্রী আজ শনিবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলার অনলাইন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম।

মন্ত্রী রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরামহীন ও গতিশীল নেতৃত্বে আমরা মহামারী করোনা মোকাবেলা করে যাচ্ছি। এই করোনাকালে দেশের কোটি-কোটি মানুষকে বিভিন্ন ধরণের সহায়তা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নির্দেশে। দেশে কোন মানুষ অনাহারে থাকবে না এবং সেই ব্যবস্থাই করেছেন প্রধানমন্ত্রী।

মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ভূমিকা নিয়ে আয়োজিত এ কর্মশালায় মন্ত্রী আরো বলেন, আমাদের জীবনটা অতি সংক্ষিপ্ত। ইচ্ছা করলেই নির্ধারিত সময়ের বাইরে এক মুহূর্তও থাকার সুযোগ নাই।

তিনি বলেন, আমি সবসময় বলি আসুন আমরা সবাই মিলে বিনিয়োগ করি সন্তানে। পরিবারই হচ্ছে সন্তানকে আদর্শ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার উপযুক্ত স্থান। আমরা আমাদের সন্তানদের ধর্মের মূল কথায় উজ্জীবিত করি।

অনলাইন কর্মশালায় আরো বক্তব্য রাখেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রনজিৎ কুমার দাস, অতিরিক্ত সচিব মোয়াজ্জেম হোসেন, উপ-সচিব সৌরেন্দ্র নাথ দাস, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব ঝুমুর বালা, সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, পিরোজপুর প্রেস ক্লাব সভাপতি মুনিরুজ্জামান নাসিম, মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল কুমার মন্ডল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের বরিশালের ট্রাস্ট্রি সুরঞ্জিত দত্ত লিটু, সিনিয়র সাংবাদিক মাহমুদ হোসেন।