ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৬:১৫:৪০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

সব বাধা পেরিয়ে এগিয়ে যাচ্ছে নারীরা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:১৮ পিএম, ২২ অক্টোবর ২০২১ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, ই-কমার্স যুগে আজ আমরা সাফল্যের প্রায় দ্বারপ্রান্তে। আমাদের নারীরা তাদের প্রচেষ্টায় বহুদূর এগিয়েছে। সব বাধাকে অতিক্রম করে তারা সামনের দিকে অগ্রসর হচ্ছে। শিক্ষিত যুবকরাও আজ ঘুরে দাঁড়ানোর সুযোগটুকু পেয়েছে। বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারণে এগুলো সম্ভব হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে শহরের টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে উদ্যোক্তাদের মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ময়মনসিংহ ই-কমার্স কার্ট (ম্যাক) নামে একটি সংগঠন এ মিলনমেলার আয়োজন করে।

মেয়র টিটু বলেন, আমি বিলুপ্ত পৌরসভার মেয়র হওয়ার আগে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি হিসেবে এক দশক দায়িত্ব পালন করেছি। সেই সময়টাতে বিভিন্ন সময় বিভিন্ন মন্ত্রণালয় থেকে উদ্যোক্তদের প্রশিক্ষণের নির্দেশনা দেওয়া হত। আমরা সেই সময় কাজ করতে গিয়ে দেখেছি তরুণ এবং নারী উদ্যোক্তা খুঁজে বের করাই চ্যালেঞ্জিং ছিল। কিন্তু আজ আমরা যদি এক হাজার উদ্যোক্তাকে নিয়ে সমবেশ করতে চাই, সেটি সম্ভব। বর্তমান প্রধানমন্ত্রীর আন্তরিকতাতেই এ সাফল্য এসেছে।

তিনি আরও বলেন, আজ থেকে প্রায় এক যুগ আগে নির্বাচনের আগে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী নির্বাচনী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেখানে তিনি বলেছিলেন বাংলাদেশকে তিনি একটি আধুনিক, প্রযুক্তিনির্ভর দেশ হিসেবে গড়ে তুলবেন। মানুষের কর্মসংস্থান, যুবকদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত এবং নারীদের কল্যাণে তিনি নানামুখী উদ্যোগ গ্রহণের কথা বলেছিলেন। তিনি যে প্রতিশ্রুতিগুলো দিয়েছিলেন তার সবগুলো তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। যার ফলে আজ বাংলাদেশে ঘুরে দাঁড়িয়েছে। আমরা আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হতে পেরেছি।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য দেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, উদ্যোক্তারা সব সময় ঝুঁকি নিয়ে উদ্যোগ নিয়ে থাকেন। তারা নিজের জ্ঞান এবং দক্ষতা বলে সফলতার সঙ্গে নতুন কিছুর জন্ম দেন। বর্তমান এই ডিজিটাল যুগে শিক্ষা, প্রশিক্ষণ, নিজের ওপর আত্মবিশ্বাস এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে একজন সফল উদ্যোক্তা হওয়া সম্ভব।

ময়মনসিংহ ই-কমার্স কার্ট’র প্রতিষ্ঠাতা সাদিয়া আফরিন লুনার সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীরজাদা শহীদুল হারুন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র, ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও অভিনেতা মনোজ কুমার প্রামাণিক এবং নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ময়মনসিংহ অঞ্চলের সভাপতি হারুনুর রশিদ।


এর আগে টাউন হল চত্বরে পায়রা উড়িয়ে ও ফিতা কেটে এ মিলনমেলার উদ্বোধন করেন অতিথিরা। দিনব্যাপী এ আয়োজনে প্রায় দুইশ উদ্যোক্তা অংশ নেন।