ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৬:২৯:১৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

সুস্থ আছেন রওশন, দেশে ফিরে সক্রিয় হবেন রাজনীতিতে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩৭ এএম, ২২ মে ২০২২ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

ছয় মাসের বেশি সময় ধরে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। বর্তমানে শারীরিকভাবে অনেকটা সুস্থ এ রাজনীতিবিদ। তবে, চিকিৎসকের অনুমতি না থাকায় দেশে ফিরতে আরও কিছুটা সময় লাগছে। দেশে ফিরেই পুরোদমে রাজনীতিতে সক্রিয় হবেন তিনি।

রওশন এরশাদের সঙ্গে ব্যাংককে অবস্থান করছেন ছেলে ও জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক রাহগীর আল মাহী সাদ এরশাদ। মায়ের চিকিৎসার সার্বিক দেখভাল করছেন তিনি। মায়ের চিকিৎসা ও রাজনীতি নিয়ে কথা  এসব কথা বলেছেন সাদ।

সাদ এরশাদ বলেন, গত ৫ মে দেশ থেকে ব্যাংককে আসার ছয় মাস পূর্ণ হয়েছে। আম্মার অবস্থা এখন ভালো। খাওয়া-দাওয়া, হাঁটা-চলা সবকিছু এখন স্বাভাবিক প্রক্রিয়ায় হচ্ছে। তবে, পায়ের সমস্যা ও কিছুটা শারীরিক দুর্বলতা আছে। পরিপূর্ণ সুস্থ হতে আরও কিছুটা সময় লাগবে। চিকিৎসকরা অনুমতি দিলেই দেশে ফিরে আসব।

দেশে ফিরে তিনি তো রাজনীতিতে যুক্ত হবেন। এতে কোনো সমস্যা নেই। ব্যাংককে চিকিৎসাধীন থাকলেও দেশের সার্বিক অবস্থা ও রাজনীতির সব খবর রাখছেন তিনি।
এদিকে রওশন এরশাদের ঘনিষ্ঠরা বলছেন, বিদেশে থাকলেও দেশের রাজনীতির সব খবর রাখছেন তিনি। বিশেষ করে, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টির রাজনীতি ও দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের রাজনৈতিক অবস্থান সম্পর্কেও অবহিত রওশন এরশাদ। সরকারের শীর্ষ মহলের সঙ্গেও তার ঘনিষ্ঠদের যোগাযোগ রয়েছে। তাদের মাধ্যমে জাতীয় পার্টির বর্তমান নেতৃত্ব নিয়ে সরকারের মনোভাব কী, সেই খোঁজও রাখছেন তিনি। তবে, বর্তমানে রওশন এরশাদ নিজের রাজনীতি নয়, ছেলের ভবিষ্যৎ রাজনীতি নিয়ে চিন্তিত।

সংশ্লিষ্টরা বলছেন, সাদ এরশাদের বর্তমান সংসদীয় আসন রংপুর- ৩ থেকে আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন চাচা জি এম কাদের। তাই সরকারের সঙ্গে সমঝোতা করে বা জি এম কাদেরকে চাপে রেখে ছেলের রাজনীতি ঠিক করাই হবে রওশন এরশাদের একমাত্র লক্ষ্য।রওশন এরশাদের ঘনিষ্ঠ একটি সূত্রের দাবি, জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের সাম্প্রতিক সময়ের কিছু বক্তব্যকে ঘিরে তার ওপর সরকারের শীর্ষ মহল বেশ নাখোশ। এছাড়া আগামী নির্বাচনে জাতীয় পার্টির অবস্থান কী হবে, তা নিয়ে সরকারের চেয়ে পাশের একটি দেশের ওপর বেশি নির্ভরশীল হয়ে পড়ছেন তিনি। এ কারণে দ্বাদশ নির্বাচনে জাপাকে নিজেদের অনুকূলে রাখতে সরকার জি এম কাদেরের চেয়ে রওশন এরশাদের ওপর বেশি আস্থা রাখছে। সরকার ও জাপায় নিজের ঘনিষ্ঠদের চাওয়াকে প্রাধান্য দিয়ে গোলাম মসীহকে নিজের রাজনৈতিক সচিব হিসেবে নিয়োগ দিয়েছেন রওশন এরশাদ।