ঢাকা, রবিবার ০৭, জুন ২০২০ ৮:৩১:৩৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে করোনা চিকিৎসায় ৩শ শয্যার হাসপাতাল উদ্বোধন চট্টগ্রামে করোনা চিকিৎসায় মা ও শিশু হাসপাতালের কার্যক্রম শুরু শুধু ঢাকাতেই করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৭ লাখ : দ্য ইকোনমিস্ট পল্লবীতে নারীর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন হাসপাতালে ভর্তি ঐতিহাসিক ছয় দফা দিবস কাল

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও করোনার হানা

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৯ পিএম, ১৫ মে ২০২০ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে প্রথমবারের মতো কোনো রোহিঙ্গা শরণার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুজনই কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের স্বাস্থ্য সমন্বয়ক ডা. তোয়াহা ভুঁইয়া।

তিনি বলেন, ৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং ওই পরীক্ষায় দু’জন করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এসময় আক্রান্ত দুজনের সংস্পর্শে আস প্রায় এক হাজার ৯০০ জনকে আলাদা করার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

আক্রান্ত দুজনের একজনকে আন্তর্জাতিক সংস্থা মেডিসিন উইদাউট বর্ডারস এবং অন্যকে আন্তর্জাতিক শরণার্থী সংস্থার তত্ত্বাবধানে আইসোলেশনে রাখা হয়েছে। প্রায় দশ লাখ রোহিঙ্গার আবাসস্থল শরণার্থী শিবিরগুলোতে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেলো।


ক্যাম্পে অনেক ছোট জায়গায় প্রায় দশ লাখ রোহিঙ্গার বসবাসের কারণেই এ উদ্বেগ তৈরি হয়েছিলো। এ উদ্বেগ থেকেই গত ৪ঠা মার্চ ক্যাম্প আংশিক ও ১৪ই মার্চ থেকে পুরোপুরি লকডাউন করে দেয়া হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে। সূত্র: বিবিসি

-জেডসি