ঢাকা, শনিবার ০৬, জুন ২০২০ ০:০৬:০১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কাল পাবনায় স্বামী-স্ত্রী ও মেয়ের লাশ উদ্ধার দেশে করোনায় মৃত্যু ৮০০ ছাড়াল, আক্রান্ত ৬০ হাজারের বেশি ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, নারী গ্রেপ্তার যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১,০২১ দ. আফ্রিকায় একদিনে ৩ হাজার ২৬৭ জন করোনা আক্রান্ত

করোনাভাইরাসে মৃত্যু ৪২ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০৬ এএম, ১ এপ্রিল ২০২০ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মহামারি করোনাভাইরাসের ছোবলে মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেল ৪২ হাজার। মৃতের হার বেড়ে হয়েছে ১৯ ভাগ। ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২০২টি দেশ। এদিকে ভয়াবহ সঙ্কটময় পরিস্থিতি পার করছে যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন ও জার্মান।  

বুধবার সকাল পর্যন্ত করোনায় নিহতের সংখ্যা ৪২ হাজার ১৫১ জন এবং আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জন। অপরদিকে ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইতালিতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বুধবার সকাল পর্যন্ত ইতালিতে মারা গেছে ১২ হাজার ৪২৮ জন। দেশটিতে এক দিনে মারা গেছে ৮৩৭ জন।

ইতালির পরে মৃতের সংখ্যা এগিয়ে আছে স্পেন। এখন পর্যন্ত স্পেনে মারা গেছে ৮ হাজার ৪৬৪ জন। আর যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ৩ হাজার ৮৫০। পিছিয়ে নেই ফ্রান্সও। দেশটিতে এখন মৃতের সংখ্যা ৩ হাজার ৫২৩ জন।

এছাড়াও পরিসংখ্যান ওয়েবপেইজ ওয়ার্ল্ডোমিটার অনুসারে বুধবার সকাল পর্যন্ত ইরানে ২ হাজার ৮৯৮, যুক্তরাজ্যে ১ হাজার ৭৮৯, নেদারল্যান্ডসে ১ হাজার ৩৯, জার্মানিতে ৭৭৫, পাকিস্তানে ২৬, ভারতে ৩৫, সৌদি আরবে ১০, মালয়েশিয়ায় ৪৩, ইসরাইলে ২০ জন মারা গেছে।

ভাইরাসের উৎপত্তিস্থল চীনে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩০৫ জন। তবে চীনে এই মৃত্যুর মিছিল বন্ধ হয়েছে অনেক আগেই। এখন পর্যন্ত চীনে নতুন করে কোনো আক্রান্ত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি।

প্রতিদিন মৃতের সংখ্যা বাড়লেও করোনাভাইরাসে সুস্থ হওয়ার হার ৮১ শতাংশ। সারাবিশ্বে মোট ১ লাখ ৭৭ হাজার ২৩ জন কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে ঘরে ফিরছেন।

-জেডসি