ঢাকা, মঙ্গলবার ২৫, জানুয়ারি ২০২২ ২১:১৪:৩১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফরিদপুরে কয়েক টুকরা করে পোড়ানো হলো কিশোরীর লাশ! চলতি বছরের সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ছাড়ালো ১৬ হাজার অস্বাস্থ্যকর বাতাসের তালিকায় শীর্ষে ঢাকা বেসরকারি খাত বিদেশে বিনিয়োগ করতে পারবে: প্রধানমন্ত্রী ফ্ল্যাটে হাত-পা বাঁধা নারীর মরদেহ, স্বামী পলাতক ফতুল্লায় প্রাক্তন স্বামীর ঘরে স্ত্রীর মরদেহ করোনায় বিশ্বজুড়ে প্রাণহানি বেড়ে ৬ হাজার, কমেছে সংক্রমণ

করোনায় আক্রান্ত সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়

সাহিত্য ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:০২ এএম, ১২ জানুয়ারি ২০২২ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

করোনায় আক্রান্ত কলকাতার বর্ষীয়ান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এইমুহূর্তে নিজের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন আশি পেরোনো এই সাহিত্যিক।

করোনায় আক্রান্ত বর্ষীয়ান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। গত ২ জানুয়ারি বইমেলা উদ্বোধনের জন্য মালদা গিয়েছিলেন তিনি। যদিও করোনার কারণে সেই বইমেলা স্থগিত হয়ে গেছে। এরপর বাড়ি ফিরে আসার পর শারীরিক দুর্বলতা বোধ করতে শুরু করেন। সঙ্গে দেখা দেয় সর্দি কাশি।

শেষমেশ করোনা পরীক্ষা করান। এরপরেই তার রিপোর্টে কোভিড পজিটিভ আসে। লেখকের কন্যা দেবলীনা মুখোপাধ্যায় দেশটির গণমাধ্যমকে জানান, দিন আটেক আগেই শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তবে তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আগের থেকে ভালোই আছেন।

এদিকে লেখক নিজেই জানিয়েছেন এইমুহূর্তে শারীরিক দুর্বলতার সঙ্গে যোগ হয়েছে ক্লান্তি। পাশাপাশি রয়েছে স্বাদহীনতা, খাবারে অরুচির লক্ষণও দেখা গেছে।

চিকিৎসকের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে তার পরিবার। শীর্ষেন্দুর করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে উদ্বেগ প্রকাশ করেছেন কলকাতার সমরেশ মজুমদার, প্রচেত গুপ্তের মতো জনপ্রিয় সাহিত্যিকরা।