ঢাকা, শনিবার ০৬, জুন ২০২০ ০:৫২:৪৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কাল পাবনায় স্বামী-স্ত্রী ও মেয়ের লাশ উদ্ধার দেশে করোনায় মৃত্যু ৮০০ ছাড়াল, আক্রান্ত ৬০ হাজারের বেশি ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, নারী গ্রেপ্তার যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১,০২১ দ. আফ্রিকায় একদিনে ৩ হাজার ২৬৭ জন করোনা আক্রান্ত

করোনা ঠেকাতে ইন্দোনেশিয়ায় জরুরি অবস্থা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

করোনা ঠেকাতে ইন্দোনেশিয়ায় জরুরি অবস্থা

করোনা ঠেকাতে ইন্দোনেশিয়ায় জরুরি অবস্থা

ইন্দোনেশীয় নেতা জোকো উইদোদো আজ মঙ্গলবার দেশে জরুরি অবস্থা জারি করেছেন। করোনাভাইরাসে দেশটিতে মৃতের সংখ্যা আবারো বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে তিনি জরুরি অবস্থা জারি করলেন। তবে, তিনি দেশব্যাপী লকডাউনের বিরোধিতা করেন।

জাকার্তাসহ বড় শহরগুলোতে লকডাউন না করায় উইদেদোর প্রশাসনের তীব্র সমালোচনা করা হচ্ছে। রাজধানী জাকার্তায় ৩ কোটি লোকের বাস। ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যাও এই শহরেই বেশি।

উইদোদো জরুরি অবস্থার বিষয়ে বিস্তারিত কিছু না বলে কঠোরভাবে সামাজিক দূরত্ব রক্ষার কথা বলেন। একইসঙ্গে তিনি সামাজিক সহযোগিতা জোরদার ও নিম্ন আয়ের মানুষের জন্য ১ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার সহায়তার কথা ঘোষণা করেন।

সাংবাদিকদের তিনি বলেন, কোভিড-১৯ মোকাবেলায় আমাদের ব্যাপকভাবে সামাজিক দূরত্ব রক্ষা করতে হবে।
তিনি আরো বলেন, অন্য দেশের অভিজ্ঞতা থেকে আমরা শিক্ষা নেব। কিন্তু তাদের আমরা অন্ধের মতো অনুসরণ করবো না। কারণ প্রত্যেক দেশেরই নিজস্ব চরিত্র আছে।

আজ দেশটির কর্তৃপক্ষ বলেছে, ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ১৩৬ জন মারা গেছে এবং মোট আক্রান্ত হয়েছে ১,৫২৮ জন।