ঢাকা, মঙ্গলবার ২০, এপ্রিল ২০২১ ১৭:২৮:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা টিকা উৎপাদনে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর লকডাউনের সময় বাড়িয়ে প্রজ্ঞাপন জারি কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতে করোনায় আরও ১,৭৫৭ মৃত্যু, আক্রান্ত আড়াই লাখ খালেদা জিয়ার জ্বর নেই, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক

‘ক্রুয়েলা’ সিনেমা ‘জোকার’ থেকে আলাদা: এমা স্টোন

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:২৬ পিএম, ৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ক্রুয়েলা ডে ভিল আর জোকার ধারণাগত দিক থেকে অনেকটাই এক রকম। স্বাভাবিকভাবেই তুলনা এসে পড়ারই কথা। এমন তুলনাকে বাতিল করে দিয়েছেন ক্রুয়েলা অভিনেত্রী এমা স্টোন।

গত ফেব্রুয়ারিতে ‘ক্রুয়েলা’র ট্রেলার বিমুক্ত হবার পর সোশাল মিডিয়াতে য়োয়াকিন ফিনিক্স রূপায়িত জোকারের তুলনা চলছে তুমুল।

উল্লেখ্য ‘জোকার’ ফিল্মটির জন্য ফিনিক্স তার প্রথম অস্কার জয় করেছিলেন (২০২০)। দুটি চরিত্রের উৎপত্তি রহস্যময়, তাতে স্বাভাবিকভাবে দুটি ফিল্মের ধারণাগত মিল খুঁজে পেয়েছে নেটিজেনরা। ‘জোকার’ হল আর্থার ফ্লেকের গল্প যে শেষে ডিসির ভিলেন জোকারে পরিণত হয়।

অন্যদিকে ‘ক্রুয়েলা’ ক্রুয়েলা ডে ভিলেন গল্প যে ১৯৬১ সালের এনিমেশন ফিল্ম ‘হান্ড্রেড ওয়ান ডালমেশান’-এর খলনায়িকা।

তুলনার ব্যাপারে জিজ্ঞাসা করলে ক্রুয়েলা চরিত্রের অভিনেত্রী এমা স্টোন বলেন, অনেক দিক থেকে এটি ‘জোকার’ থেকে আলাদা। আমি কোনোভাবেই নিজেকে য়োয়াকিন ফিনিক্সের সঙ্গে তুলনা করতে চাই না। আমার আশা যদি আমি তার মত হতে পারতাম।

১৯৭০ দশকের লন্ডন ভিত্তিক পাঙ্ক রক বিপ্লবের পটভূমিতে ‘ক্রুয়েলা’ এস্টেলা (স্টোন) নামে এক তরুণীর গল্প যে ফ্যাশন ব্যবসায় সাফল্য পাবার জন্য নির্দয় হয়ে ওঠে এবং ক্রুয়েলা ডে ভিলে পরিণত হয়।

‘ক্রুয়েলা’ পরিচালনা করেছেন ক্রেইগ গিলেসপি। ডিজনি প্লাস এবং থিয়েটারে ২৮ মে ফিল্মটি মুক্তি পাবে।

-জেডসি