ঢাকা, বুধবার ০৮, এপ্রিল ২০২০ ৮:৫৩:৪৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে দুইশর বেশি বাড়ি লকডাউন মোহাম্মদপুরে শনাক্ত ৬ করোনা রোগী, ৪ সড়ক লকডাউন করোনায় নতুন সংক্রমিতদের ২০ জনই ঢাকার, নারায়ণগঞ্জের ১৫ করোনার ব্রিফিংয়ে সাংবাদিকদের জন্য প্রশ্নোত্তর পর্ব বন্ধ করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১

গাজীপুরে কোয়ারেন্টাইনে ইতালি ফেরত ৫৯ জন

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩২ পিএম, ১৫ মার্চ ২০২০ রবিবার

গাজীপুরে কোয়ারেন্টাইনে ইতালি ফেরত ৫৯ জন

গাজীপুরে কোয়ারেন্টাইনে ইতালি ফেরত ৫৯ জন

করোনাভাইরাস পর্যবেক্ষণে জন্য ইতালি ফেরত ৫৯ জনকে গাজীপুরে কোয়ারেন্টাইনে (রোগ সংক্রমণ রোধে পৃথক রাখার ব্যবস্থা) নেয়া হয়েছে।

শনিবার রাত সাড়ে ১১টার পর আশকোনা হজ ক্যাম্প থেকে তারা গাজীপুরে পৌঁছান।

সংশ্লিষ্টরা জানান, গাজীপুর মহানগরীর মেঘডুবিতে অবস্থিত ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টাইনে এসব ইতালি ফেরত ব্যক্তিদের রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের লোকজন এসে তাদের পরীক্ষা-নিরীক্ষা করবেন। এই ৫৯ জনের শরীরে করোনার লক্ষণ না পাওয়া গেলে পরে তাদের নিজ বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, গাজীপুরে আনা ইতালি ফেরত এসব লোকজনকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মাধ্যমে সরাসরি পর্যবেক্ষণ করা হবে। করোনা সংকটে মেঘডুবি ২০ শয্যার মা ও শিশুকেন্দ্র ছাড়াও পূবাইলে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) প্রস্তুত রাখা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সকালে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় ফেরার পর তাদের আশকোনা হজ ক্যাম্পে এনে কোয়ারেন্টাইনের নির্দেশ দেয়া হয়েছিল। পরে অধিদপ্তরের নির্দেশে ওই ৫৯ জনকে গাজীপুর মহানগরীর মেঘডুবিতে একটি হাসপাতালে আনা হয়।
 সূত্র : ইউএনবি