ঢাকা, বুধবার ০৮, জুলাই ২০২০ ১:৪৫:৩৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় ফেনীর সিভিল সার্জনের মৃত্যু করোনা মোকাবিলায় জাতিসংঘের নেতৃত্বের প্রশংসা করল ঢাকা করোনা: দেশে একদিনে আরও ৫৫ জনের মৃত্যু করোনার ভুয়া রিপোর্ট: রিজেন্টের দুই হাসপাতাল সিলগালা মাশরাফির স্ত্রী সুমিও করোনা আক্রান্ত

জিপিএ- ৫ পেয়েছে খুন হওয়া সেই নূরা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:০৮ পিএম, ৩১ মে ২০২০ রবিবার

সাবরিনা সুলতানা নূরা

সাবরিনা সুলতানা নূরা

মাত্র এক মাস আগে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে খুন হওয়া সাবরিনা সুলতানা নূরা এ বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় জিপিএ- ৫ পেয়েছে। আজ রোববার পরীক্ষার ফলাফল প্রকাশ হলে স্তব্ধ হয়ে যান পরিবারের জীবিত একমাত্র সদস্য নূরার বাবা রেজোয়ান কাজল।

রেজোয়ান কাজল বলেন, নূরা ছোটবেলা থেকেই মেধাবী। সে প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিল। নূরা স্থানীয় এইচ একে একাডেমী নামে একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী হিসেবে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছিল। পরীক্ষার পরই নূরা আত্মবিশ্বাসী ছিল ভালো ফলাফলের।

যারা তার মেয়ের জীবন কেড়ে নিয়েছে তাদের বিচার দেখার অপেক্ষায় দিন কাটছে এখন। রেজোয়ান কাজল আরও জানান, নূরা তার স্বপ্নের পথে হেঁটে যে পরিশ্রম করতো এই ফলাফল তার প্রমাণ। এই ফলাফলটা তার আক্ষেপ আরও বাড়িয়ে তুলছে এখন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহীন সুলতানা বলেন, ‘শিক্ষার্থী ছাড়া ফলাফলের কী-বা মূল্য থাকে। এই বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ছিল নূরা। তার এমন ফলাফলই আমাদের কাছে প্রত্যাশিত ছিল। তার স্বপ্ন ছিল চিকিৎসক হবে। আজ প্রিয় শিক্ষার্থীর এই ফলাফলটা আক্ষেপ ও বিষাদ বাড়িয়ে দিয়েছে আরো।’

গত ২২ এপ্রিল রাতে গাজীপুরের শ্রীপুরের আবদার গ্রামে নিজ বাড়িতে মা, বোন ও ভাইয়ের সঙ্গে হত্যার শিকার হন সাবরিনা সুলতানা নূরাও।