ঢাকা, সোমবার ১৪, জুন ২০২১ ২৩:২৬:৪৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা: দেশে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু মাত্র ৫০০ টাকার জন্য স্কুলছাত্রীর আত্মহত্যা! করোনায় যশোরে নতুন আক্রান্ত ৯০, মৃত্যু ৩ রাজশাহীতে করোনায় আরও ১২ জনের মৃত্যু সারাদেশে তিন দিন গ্যাস সংকট থাকবে পরীমনিকে ধর্ষণচেষ্টাকারী নাসির-অমিসহ আটক ৫

দিনে বন্ধ ফেরি, রাতে শুধু পণ্যবাহী পরিবহন পারাপার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫০ পিএম, ৮ মে ২০২১ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। তবে রাতে শুধু পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য চলবে ফেরি। সরকারি নির্দেশনা মোতাবেক এমন সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসি।

ঈদে গণপরিবহন বন্ধ থাকায় গাদাগাদি করে মানুষ ফেরিতে পার হচ্ছেন। শুক্রবার ছুটির দিন এ প্রবণতা বহুগণে বেড়ে যায়। দিনভর হাজার হাজার মানুষ গাদগাদি করে ফেরি পার হয়। দিনভর এমন অবস্থার পর রাতে বিআইডব্লিউটিসি এ সিদ্ধান্তের কথা জানায়।

সিদ্ধান্তের কথা জানিয়ে শুক্রবার রাতে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (আজ) সকাল থেকে নির্দেশনা বাস্তবায়নে কাজ করবে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। শুক্রবার ভোরে নৌ-রুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। পরে ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরও বেড়ে যায়।

এর আগে শুক্রবার বিকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, ফেরিতে গাদাগাদি করে ভ্রমণের কারণেও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ সময় তিনি দেশের মানুষকে ভিড়ের মধ্যে দোকানপাট ও শপিংমলে না যাওয়ার জন্য আহ্বান জানান।

তিনি বলেন, এভাবে চলতে থাকলে হাসপাতালেও জায়গা হবে না। করোনার টিকা পাওয়ার জন্য রাশিয়াসহ বিভিন্ন দেশের সঙ্গে বিভিন্নভাবে চেষ্টা করা হচ্ছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

-জেডসি