ঢাকা, রবিবার ২৪, জানুয়ারি ২০২১ ১২:২৬:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কিশোর বয়সেই বঙ্গবন্ধু নেতাজির দ্বারা অনুপ্রাণিত হন: দীপু মনি করোনা: দেশে মৃত্যু ‍ছাড়াল ৮ হাজার টিকা দেয়া শুরু বুধবার, প্রথম নেবে কুর্মিটোলার নার্স আজ আমার অত্যন্ত আনন্দের দিন: প্রধানমন্ত্রী দরিদ্র দেশগুলোকে উৎপাদন মূল্যে টিকা দেবে ফাইজার গৃহহীনদের ৬৬ হাজারের বেশি ঘর উপহার দিলেন প্রধানমন্ত্রী

পাকিস্তানে করোনায় ৩২ জনের মৃত্যু; আক্রান্ত ২ হাজার ৩৫৫

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২৩ এএম, ৩ এপ্রিল ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

পাকিস্তানেও প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়েছে। দেশটিতে এই পর্যন্ত ২,৩৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩২ জন মারা গেছে। এছাড়া, দেশটিতে ১০৭ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন পত্রিকার খবর অনুসারে, পাঞ্জাব প্রদেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। সেখানে পর্যন্ত ৯১৪ জনের করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে। এরপরেই রয়েছে সিন্ধু প্রদেশ; সেখানে আক্রান্ত হয়েছে ৭৫৩ জন।

এছাড়া, খায়বার-পাখতুনখোয়া প্রদেশে ২৭৬ জন, গিলগিট বালতিস্তানে ১৮৭ জন, বেলুচিস্তানে ১৬৪ জন, ইসলামাবাদে ৬২ জন এবং আজাদ কাশ্মীরে নয়জন আক্রান্ত হয়েছে।

পাঞ্জাব প্রদেশ এ পর্যন্ত ১৫ হাজার ব্যক্তিকে করোনাভাইরাসের পরীক্ষার আওতায় আনা হয়েছে। আর সিন্ধু প্রদেশে এ পর্যন্ত সাত হাজার ব্যক্তিকে পরীক্ষা করা হয়েছে।

এরইমধ্যে পাকিস্তান করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। পাকিস্তান সরকার জানিয়েছে, তারা করোনাভাইরাস মোকাবেলায় চীনের মডেল অনুসরণ করবে।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৩ হাজার ১৯০ জনে এবং আক্রান্তের সংখ্যা ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন। অপরদিকে, ২ লাখ ১২ হাজার ২২৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

-জেডসি