ঢাকা, সোমবার ২৬, অক্টোবর ২০২০ ১৪:০১:৪৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে স্পেনে কারফিউ-জরুরি অবস্থা জারি বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ৪ লাখ, মৃত্যু ৪৪৯৮ এবার বিজয়ার শোভাযাত্রা ছাড়াই শেষ হচ্ছে দুর্গোৎসব দেশপ্রেম-দায়িত্বশীলতার সাথে সাংবাদিকতা করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৪৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আয়োজন হতে যাচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’। ১৫টি দেশের ৭৪ জন দাবাড়ু নিয়ে আয়োজন করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন। সাউথ এশিয়ান চেস কাউন্সিলের তত্ত্বাবধানে চার দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৪ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

আগামী ২৮ সেপ্টেম্বরে ৭৪ বছরে পা রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪-২৬ সেপ্টেম্বর বসতে চলেছে এই টুর্নামেন্ট।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় তিন দিনের এই টুর্নামেন্টের আয়োজন হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম বলেছেন, বিদেশি ১১ জন ও দেশের তিনজন গ্র্যান্ডমাস্টারসহ মোট ১৪ জন গ্র্যান্ডমাস্টার এই প্রতিযোগিতায় অংশ নেবেন। এরই মধ্যে বিদেশি ৭ জন গ্র্যান্ডমাস্টার অংশগ্রহণ নিশ্চিত করেছেন। বাকিদের অংশগ্রহণের খবর দুই-একদিনের মধ্যে নিশ্চিত হবে। এই প্রতিযোগিতা থেকে আমাদের খেলোয়াড়রা অনেক কিছু শিখতে পারবে।

দেশের গ্র্যান্ডমাস্টারের মধ্যে জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব খেলবেন। দেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ শারীরিক অসুস্থতা ও আরেক গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব ব্যক্তিগত কারণে খেলছেন না

দেশের বাইরের ২৪জন এবং দেশের ৫০ জনকে নিয়ে ছয় হাজার ডলার প্রাইজমানির এই প্রতিযোগিতা হবে বলে জানান শামীম। এখান থেকে চ্যাম্পিয়ন পাবে ১২শ ডলার আর রানারআপ ৮০০ ডলার।


-জেডসি