ঢাকা, রবিবার ২৬, সেপ্টেম্বর ২০২১ ৬:২৯:৪৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী কক্সবাজারে হোটেলে নারী হত্যা: প্রধান আসামি সাগর গ্রেপ্তার ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো করোনা শনাক্ত হাজারের নিচে, মৃত্যু ২৫ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’

বগুড়ায় প্রান্তিক কৃষকদের পেঁয়াজ-পাট বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:২৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২১ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বগুড়া জেলার শাজাহানপুর উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ কৃষকদের বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ, নাবী পাট বীজ ও ফসলের উপকরণ বিতরণ করা হয়েছে।
আজ রোববার শাজাহানপুর উপজেলা চত্বরে এ কর্মসূচির প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।
বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ।বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী।
উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলমের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা চমন আরা আফরোজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুম কবির, ফারহানা আফরোজ, ছাত্রলীগ নেতা বাহারাম বাদশা প্রমুখ।
কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১১৫ জন প্রান্তিক ও ক্ষুদ কৃষককে বীজ ও ফসলের উপকরণ দেয়া হয়। এর মধ্যে ৮৫ জন পেঁয়াজ চাষিকে পেঁয়াজ বীজ ১ কেজি, ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার, পলিথিন, সুতলী সঙ্গে জমি প্রস্তুত বাবদ নগদ ২৮০০ টাকা চেক। বাকী ৩০ জন নাবী পাট চাষিকে ১০ কেজি করে ডিএপি, এমওপি, ইউরিয়া সার, পাট বীজ আধা কেজি সঙ্গে জমি প্রস্তুত বাবদ নগদ ২৬৩০ টাকা চেক দেয়া হয়।