ঢাকা, শুক্রবার ০১, মার্চ ২০২৪ ২০:৩১:৫৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বেইলি রোডে ভবনের আগুনে দগ্ধ কেউই শঙ্কামুক্ত নন : স্বাস্থ্যমন্ত্রী অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে স্বামীকে ফোন করে বাঁচার আর্তনাদ, পরে সন্তানসহ মিলল লাশ বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষক ও তার মেয়ের মৃত্যু বেইলি রোডে ভয়াবহ আগুনে নিহত বেড়ে ৪৫ বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক বেইলি রোডে আগুন : ২৫ মরদেহ হস্তান্তর

বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৭ এএম, ১৫ ডিসেম্বর ২০২৩ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

স্বাধীনতাবিরোধী জামায়াত ইসলাম ও তাদের দোসর বিএনপি‘র রাজনীতি নিষিদ্ধ করতে হবে। বিএনপি-জামাত মুদ্রার এপিঠ-ওপিঠ। এই জামায়াতের পরিকল্পনায় দেশের সুর্য সন্তান বুদ্ধিজীবীদের নিমর্মভাবে হত্যা করা হয়। আর বিএনপি পরিকল্পতিকভাবে জামায়াতের হাতে লাল-সবুজের পতাকা তুলে দিয়ে মুক্তিযুদ্ধের মূল চেতনাকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছিল।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার সময় রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মাধ্যমে এমন দাবির কথা জানান নারী অধিকার ফোরাম বাংলাদেশ (অরফবি) প্রচার ও প্রকাশনা সম্পাদক তানজিলা হক মিম ।

সংগঠনের সভাপতি মাহমুদা খানম মিলি বলেন, একটি দেশকে শত বছরে পেছনে ঠেলে দেওয়ার জন্যই স্বাধীনতাবিরোধীরা পরিকল্পিতভাবে আমাদের দেশের সুর্য সন্তান বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। কিন্তু দু:খজনক হলেও সত্য, স্বাধীনতার আজকের দিনেও আমরা ওইসব স্বাধীনতাবিরোধী জামায়াত ইসলাম ও তাদের অদৃশ অপশক্তি বিএনপির রাজনীতি নিষিদ্ধ করতে পারিনি।

মাহমুদা খানম মিলি আরও বলেন, ২৮ অক্টোবর তথাকথিত আন্দোলনের নামে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে নির্মমভাবে পিটিয়ে হত্যা, প্রধান বিচারপতির বাড়িতে হামলা এবং সমাজ ও রাষ্ট্রের ভেতরের চোখ সাংবাদিকদের হত্যার উদ্দেশ্যে পিটিয়ে আহত করার বর্বরতাগুলো পর্যবেক্ষণ করলেই প্রতীয়মান হয়, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারির মাধ্যমেই বিএনপি-জামাতকে নিষিদ্ধ হওয়া সম্ভব ছিল।

অপরাজনী ও উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্যই স্বাধীনতাবিরোধী জামায়াত ইসলাম ও সন্ত্রাসী সংগঠন বিএনপিকে অতি দ্রুত নিষিদ্ধ করা হবে বলে নারী অধিকার ফোরাম বাংলাদেশ (অরফবি) মনে করে।

রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধের শহীদ বেদীতে শ্রদ্ধা জানাতে অরফবির নেতৃবৃন্দের মাঝে বিশেষভাবে অংশগ্রহণ করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রোকসানা বিলকিস, সাংগঠনিক সম্পাদক রেশমা আক্তার, নিপা হক, রিফাদুল হক মাহিন, মিলি আক্তার, সোনিয়া আক্তার প্রমুখ।