ঢাকা, শনিবার ২৭, ফেব্রুয়ারি ২০২১ ৯:৩১:০৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনার টিকা পেতে নিবন্ধন করেছে ৪১ লাখ ৮ হাজার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল বিকেলে দেশে করোনায় ২৪ ঘণ্টায় ১১ মৃত্যু চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৭০ জনসন অ্যান্ড জনসনের ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র

মার্কিন ঐতিহ্যের বড় সুযোগটি ভাগ্যে মিলছে না মেলানিয়ার!

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের। ওই দিন স্বপরিবারে হোয়াইট ছেড়ে যাবেন তিনি। তবে এবার মেলানিয়া ট্রাম্পের কপালে হোয়াইট হাউসের নতুন অতিথি প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্টলেডি জিল বাইডেনকে কফি দিয়ে আপ্যায়ন করার সুযোগ জুটলো না। মার্কিন ঐতিহ্য অনুযায়ী, বিদায়ী ফার্স্টলেডি ও প্রেসিডেন্ট নতুন প্রেসিডেন্ট ও ফার্স্টলেডিকে প্রথমে কফি দিয়ে আপ্যায়ন করেন হোয়াইট হাউসে।

পাড়ি জমাবেন ফ্লোরিডার পাম বিচের মার-এ-লাগো ক্লাব হাউসে। এরই মধ্যে মেলানিয়া ট্রাম্প ও হোয়াইট হাউসের স্টাফরা ট্রাম্প পরিবারের জিনিসপত্র প্যাকিংয়ের কাজে ব্যস্ত হয়ে পড়েছেন। ওই দিন ট্রাম্প হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার আগ পর্যন্ত রাস্তার অপর পাশে ব্লেয়ার হাউসের রাষ্ট্রীয় অতিথি শালায় অবস্থান করবেন বাইডেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্টলেডি জিল বাইডেন।

এদিকে, ২০ জানুয়ারি শপথ নিবেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট। বাইডেনের শপথ অনুষ্ঠান আয়োজনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্রের প্রশাসন। ট্রাম্প পরিবারসহ হোয়াইট হাউস ছেড়ে গেলেই সেখানে গিয়ে উঠবেন জো বাইডেন ও জিল বাইডেন। তারপর নতুন প্রেসিডেন্ট ও ফার্স্টলেডি বিদায়ী প্রেসিডেন্ট ও ফার্স্টলেডিকে মেরিন ওয়নের হ্যালিপ্যড পর্যন্ত বিদায় জানিয়ে এগিয়ে দিয়ে আসেন।

কিন্তু এবার সেই সুযোগ পাচ্ছেন না মেলানিয়া ট্রাম্প। কেননা, ট্রাম্প আগেই ঘোষণা দিয়েছেন তিনি বাইডেনের শপথ অনুষ্ঠানে থাকবেন না। সেই সঙ্গে বাইডেন আসার আগেই হোয়াইট হাউস ছেড়ে যাবেন ডোনাল্ড ট্রাম্প পরিবার। অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও তিনজন মার্কিন প্রেসিডেন্ট তাদের পরবর্তী প্রেসিডেন্টদের শপথ অনুষ্ঠানে যোগদান করেননি। ১৮০১ সালে জন আ্যডামস, ১৮২৯ সালে তার ছেলে জন কুইন্সি আ্যাডামস এবং ১৮৬৯ সালে উইলিস গ্রান্ড এমনটি করেছিলেন।

-জেডসি