ঢাকা, বৃহস্পতিবার ২০, জুন ২০২৪ ১৪:২৮:১৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা যাত্রাবাড়ীতে দম্পতিকে গলা কেটে হত্যা কক্সবাজার সীমান্তে গুলি ছোড়ার ঘটনা জাতিসংঘে উত্থাপন সুফিয়া কামাল গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ: প্রধানমন্ত্রী কবি সুফিয়া কামালের জন্মদিন আজ ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে শিশু দিবাযত্ন কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ১০ জুলাই ২০২৩ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ট্রেনিং নিতে আসা বাবা-মায়েদের শিশুদের মানসম্মত ও নিরাপদ দেখভাল নিশ্চিতে সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ ও দ্য আর্থ-এর সহযোগিতায় যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে গাজীপুরে সৈয়দ আহসানউল্লাহ মাস্টার যুব প্রশিক্ষণ কেন্দ্রে খোলা হয়েছে একটি শিশু দিবাযত্ন কেন্দ্র ও জব সেন্টার।

রোববার (৯ জুলাই) সেভ দ্য চিলড্রেন, দ্য আর্থ ও স্পেলবাউন্ড কমিউনিকেশনের যৌথভাবে আয়োজিত এক অনুষ্ঠানে শিশু দিবাযত্ন কেন্দ্র ও জব সেন্টারের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, প্রশিক্ষণ নিতে আসা নারীদের দীর্ঘদিনের দাবি ছিল একটি দিবাযত্ন কেন্দ্র। অনেকে পিছিয়ে পড়ছিলেন শিশুকে কোথায় রাখবেন সেকথা ভেবে। এ গভীর সমস্যা সমাধানে এবং অভাব দূরীকরণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে এগিয়ে এসেছে সেভ দ্য চিলড্রেন এবং দ্য আর্থ। আরও অনেক জেলায় এ মানসম্মত উদ্যোগ গ্রহণ করবো।

প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের চাকরি, অর্থনৈতিক বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সংযুক্তি এসব বিষয়ে জব সেন্টার থেকে পরামর্শ ও দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করবে দ্য আর্থ।