ঢাকা, মঙ্গলবার ২৫, জানুয়ারি ২০২২ ২০:৩৪:৪৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চলতি বছরের সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ছাড়ালো ১৬ হাজার অস্বাস্থ্যকর বাতাসের তালিকায় শীর্ষে ঢাকা বেসরকারি খাত বিদেশে বিনিয়োগ করতে পারবে: প্রধানমন্ত্রী ফ্ল্যাটে হাত-পা বাঁধা নারীর মরদেহ, স্বামী পলাতক ফতুল্লায় প্রাক্তন স্বামীর ঘরে স্ত্রীর মরদেহ করোনায় বিশ্বজুড়ে প্রাণহানি বেড়ে ৬ হাজার, কমেছে সংক্রমণ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের আগুন নিয়ন্ত্রণে

শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংকের পার্সোনাল লোন

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৬ পিএম, ১৭ নভেম্বর ২০২১ বুধবার

শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংকের পার্সোনাল লোন ‘দিশারী’

শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংকের পার্সোনাল লোন ‘দিশারী’

শিক্ষকতা পেশায় নিয়োজিত পেশাজীবীদের জন্য ব্র্যাক ব্যাংক চালু করেছে বিশেষ পার্সোনাল লোন ‘দিশারী’। এখন বাংলাদেশের যেকোন প্রান্তে যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ সহজেই লোন সুবিধা পাবেন। 
শুধুমাত্র দেশের শিক্ষক-শিক্ষিকাদের জন্য প্রথমবারের মত চালুকৃত একটি বিশেষ ধরনের লোন প্রোডাক্ট। 
শিক্ষক-শিক্ষিকাদের জন্য বিশেষায়িত কোন লোন না থাকায় আর্থিক খাত থেকে লোন সুবিধা পেতে প্রায়শই তাঁদের অসুবিধায় পড়তে হয়। 
এ লোন পেতে কোন জামানতের প্রয়োজন হবে না। পাঁচ বছরে পরিশোধযোগ্য এ সুবিধার আওতায় সবোর্চ্চ ২০ লাখ টাকা পর্যন্ত লোন নেয়া যাবে। এছাড়া আছে বিশেষইন্টারেস্ট রেট ও দ্রুততম সময়ে প্রসেসিং সুবিধা। যেকোন আর্থিক প্রয়েজন মেটাতে এটি সাহায্য করবে। 
সরকারি, বেসরকারি, এমপিওভুক্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক ব্যাংকের তালিকাভুক্ত ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক-শিক্ষিকা মাসে ন্যুনতম ১৭ হাজার টাকা বেতন পেলেই লোনের আবেদন করতে পারবেন। ব্র্যাকের ১৮৭টি শাখা ও ৬০০ টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট থাকায় শিক্ষকরা দেশের যেকোন প্রান্ত থেকে এ লোনের সুবিধা পাবেন। 
‘দিশারী’ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম বলেন, ‘শিক্ষাদানের মত মহৎ পেশায় নিয়োজিত শিক্ষক-শিক্ষিকাদের জন্য ব্র্যাক ব্যাংক এই মহতি উদ্যোগ গ্রহণ করেছে। মানব সম্পদ উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অতুলনীয়।একটি জাতির মেধা ও মনন বিকাশে তাঁরা কাজ করেন এবং জাতীয় উন্নয়নে বিশাল অবদান রাখেন। কিন্তু আর্থিক সেবা পেতে তাঁরা অনেক সময় বাধার সম্মুখীন হয়। ব্র্যাক ব্যাংক মূল্যবোধ ভিত্তিক একটি প্রতিষ্ঠান,তাই এই প্রোডাক্ট তৈরির সময় আমরা শিক্ষকদের কথা চিন্তা করেছি।’ 
আগ্রহী শিক্ষক-শিক্ষিকবৃন্দ তাঁদের নিকটস্থ ব্র্যাক ব্যাংকের শাখায় গিয়ে অথবা কল সেন্টার ১৬২২১-এ ফোন করে এ লোনের বিস্তারিত জানতে পারবেন। ব্যাংকের ওয়েবসাইটের এই লিংকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে;   https://www.bracbank.com/link/teachers_loan.html .