ঢাকা, শুক্রবার ১০, এপ্রিল ২০২০ ২৩:৩৯:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
এবার কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা সন্ধ্যা ছয়টার পর বের হলেই ব্যবস্থা করোনা: পোশাক কারখানা ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ছুটি বাড়লো আগামী ২৫ এপ্রিল পর্যন্ত

হাইকোর্টে আবারো খালেদার জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৫২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে আবারো জামিন আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে তার আইনজীবীরা এই আবেদন করেন।

এরআগে গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ।

গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের রায়ে খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। ১০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এই সাজা বাতিল চেয়ে গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। শুনানি নিয়ে গত ৩০ এপ্রিল হাইকোর্ট ওই আপিল শুনানির জন্য গ্রহণ করেন। একই সঙ্গে খালেদা জিয়ার ক্ষেত্রে বিচারিক আদালতের দেওয়া জরিমানার আদেশ স্থগিত করেন। এ ছাড়া বিচারিক আদালতে থাকা মামলার নথি তলব করেন হাইকোর্ট। গত ২০ জুন মামলার নথি হাইকোর্টে আসার পর খালেদা জিয়ার জামিন আবেদন আদালতে তুলে ধরেন তাঁর আইনজীবীরা। গত ৩১ জুলাই জামিন আবেদন খারিজ করেন হাইকোর্ট।

হাইকোর্টে জামিন চেয়ে বিফল হয়ে গত ১৪ নভেম্বর আপিল বিভাগে লিভ টু আপিল করেন খালেদা জিয়া। এই জামিন আবেদনের শুনানিতে গত ২৮ নভেম্বর আপিল বিভাগ খালেদা জিয়ার সবশেষ স্বাস্থ্যগত অবস্থা সম্পর্কে জানাতে মেডিকেল বোর্ড গঠন করে বোর্ডের মেডিকেল রিপোর্ট ৫ ডিসেম্বরের মধ্যে দাখিল করতে নির্দেশ দেন। সেদিন (৫ ডিসেম্বর) মেডিকেল প্রতিবেদন জমা না পড়ায় শুনানি পিছিয়ে ১২ ডিসেম্বর তারিখ ধার্য করেন আদালত।

সম্প্রতি বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন। সেখানে এই মামলায় হাইকোর্টে আবার জামিন আবেদনের সিদ্ধান্ত হয়। আইনজীবীরা আশা করছেন, এবার জামিন দিয়ে আদালত দৃষ্টান্ত স্থাপন করবেন।

এদিকে খালেদা জিয়া প্যারোলে মুক্তি পাচ্ছেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সঙ্গে খালেদা জিয়ার জামিনের ব্যাপারে ফোনে কথা বলেছেন। তবে সেখানে প্যারোলের ব্যাপারে কথা হয়নি বলে দাবি করছেন বিএনপি মহাসচিব। যদিও ওবায়দুল কাদের দাবি করছেন, কথা হয়েছে এবং তার কাছে প্রমাণ আছে।

-জেডসি