ঢাকা, মঙ্গলবার ০২, মার্চ ২০২১ ৪:০৩:০৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনার টিকার জন্য নিবন্ধন করেছে প্রায় ৪৪ লাখ করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫৮৫ আমরা চাই মানুষ বীমা সম্পর্কে আরো আস্থাশীল হোক: প্রধানমন্ত্রী অগ্নিঝরা মার্চের প্রথম দিন আজ মশক নিধনে ডিএনসিসির অভিযানে ১১ লাখ টাকা জরিমানা

২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের সূচি ঘোষণা

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৪৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের সূচি ঘোষণা

২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের সূচি ঘোষণা

আগামী আইসিসি নারী বিশ্বকাপ অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে, ২০২২ সালের মার্চ মাসে। এরই মধ্যে এই টুর্নামেন্টের  সূচি ঘোষণা করেছে আইসিসি।

২০২২ সালের ৪ মার্চ পর্দা উঠবে নারী বিশ্বকাপ আসরে। টুর্নামেন্টের পর্দা নামবে ৩ এপ্রিল। ৩১ দিন ধরে অনুষ্ঠিত হবে মোট ৩১টি ম্যাচ।

নিউজিল্যান্ডের ৬টি শহরে অনুষ্ঠিত হবে নারী বিশ্বকাপ। তাওরাঙ্গা বে ওভালে উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ড মুখোমুখি হবে বাছাই পর্ব থেকে উঠে আসা একটি দলের।

মোট আটটি দল অংশ নেবে ২০২২ নারী বিশ্বকাপে। ইতিমধ্যে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ভারত, এই ৫টি দল নির্ধারিত এই টুর্নামেন্টের জন্য। বাকি তিনটি দল নেয়া হবে বাছাইপর্ব থেকে।

বাকি তিনটি দল বাছাই করা হবে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য আরেকটি টুর্নামেন্ট থেকে। এ বছর ২৬ জুন থেকে ১০ জুলাই নারী বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলি হবে।    

টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী আট দলের প্রতিটি দল একবার করে একে অপরের মুখোমুখি হবে। রাউন্ড রবিন লিগ পর্বের সেরা চার দলকে নিয়ে পরে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। এরপর হবে ফাইনাল মহারণ। ফাইনাল এ খেলা হবে ৩ এপ্রিল, ২০২২ ক্রাইস্টচার্চে।

প্রসঙ্গত ২০২১ সালের ৬ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ মেয়েদের ওয়ান ডে বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেই বিশ্বকাপ প্রায় এক বছর পিছিয়ে দেয় আইসিসি।