ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ২:২৭:৪৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

অন্তঃসত্ত্বা গৃহকর্মীকে ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১০ জুন ২০২০ বুধবার

অন্তঃসত্ত্বা গৃহকর্মীকে ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ

অন্তঃসত্ত্বা গৃহকর্মীকে ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগ

বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাস মহামারির মধ্যে মোবাইল ফোন চুরির অপরাধে পাবনায় এক গৃহকর্মীকে ছাদ থেকে নিচে ফেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বিকেলে পাবনায় কেন্দ্রীয় বাস টার্মিনাল রেলগেট সংলগ্ন মহল্লায় এ ঘটনা ঘটে। আজ বুধবার এ ঘটনায়  নিহত গৃহকর্মীর বড় ভাই আজিজল মির্জা বাদী হয়ে বাড়িওয়ালা আব্দুল আলীমের বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত হত্যাকান্ডের সাথে জড়িত মূল আসামীসহ কাউকে আটক করতে পারেনি।  

এদিকে পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিম আহম্মেদ আজ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত গৃহকর্মী পাবনা সদর উপজেলার আতাইকুলা থানার লোহাগাড়া চমরপুর গ্রামের জয়নালের স্ত্রী। তিনি একই এলাকার মো. মৃধার মেয়ে।

নিহতের পরিবার ও স্থানীয় লোকজন গণমাধ্যমকে জানান, আব্দুল আলীমের বাড়িতে মোবাইল ফোন চুরির অভিযোগে মঙ্গলবার তার স্ত্রী লাকি খাতুন গৃহকর্মী মালেকাকে মারপিট ও গরম খুন্তি দিয়ে ছ্যাকা দিয়ে নির্যাতন চালান। এতে মালেকা অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। মালেকা মারা গেছে ভেবে ওই বাড়ির মালিক আলীমের নেতৃত্বে বাড়ির লোকজন লাকিকে চারতলা ভবনের ছাদে নিয়ে নিচে ফেলে দেয়। এতে মালেকা ঘটনাস্থলেই প্রাণ হারান।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দা অভিযোগ করে  জানান, আহত মালেকাকে হাসপাতালে পাঠানোর নাম করে আলীম ও তার লোকজন দ্রুত অটোরিকশায় করে তাকে ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলে। এরপর পুলিশকে না জানিয়েই মালেকার মৃতদেহ তার নিজ গ্রামের বাড়ি চোমরপুরে পাঠিয়ে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়।

এদিকে পাবনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিম আহম্মেদ বলেন, খবর পেয়ে পুলিশ মঙ্গলবার রাতেই ঘটনাস্থলে গিয়েছিল। প্রাথমিকভাবে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে বাড়ির মালিক আলীমের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাবাদের এক পর্যায়ে জানা যায় তিনি অন্তঃসত্ত্বা। এজন্য তাকে ছেড়ে দেয়া হয়।

পুলিশ নিহত গৃহর্কমী মালেকার গ্রামের বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে মঙ্গলবার রাতেই পাবনায় নিয়ে আসে।

ওসি আরও জানান, মেয়েটির গায়ে তেমন কোনো ক্ষতের চিহ্ন নেই, তবে হাতে একটু দাগ আছে এবং নাক দিয়ে রক্ত ঝড়ছিল। আজ বুধবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাবনা থানার পুলিশ আজ বলেন, এ ঘটনায় নিহত গৃহকর্মীর বড় ভাই আজিজল মির্জা বাদী হয়ে বাড়িওয়ালা আব্দুল আলীমের বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

এদিকে ঘটনার পর থেকে বাড়ির মালিক লাকির স্বামী আব্দুল আলীম পলাতক রয়েছেন। অভিযুক্ত আলীমের বিরুদ্ধে পাবনা সদর থানায় একাধিক মামলা রয়েছে বলে প্রতিবেশীরা জানালেও বুধবার বিকেল ৫টা পর্যন্ত পুলিশ নিশ্চিত করে জানাতে পারেনি।

এদিকে মোবাইল চুরির অপরাধে অন্তঃসত্ত্বা গৃহকর্মীকে হত্যার ঘটনার পর খবর পেয়ে পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, ঘটনার বিষয়ে তদন্ত চলছে। মূল হত্যাকারী ওই বাড়ির মালিক আলীমকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশের এই  কর্মকর্তা।