ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৮:২৩:৫১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

এবার গাইবান্ধা জেলা লকডাউন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:২৩ পিএম, ১০ এপ্রিল ২০২০ শুক্রবার

এবার গাইবান্ধা জেলা লকডাউন

এবার গাইবান্ধা জেলা লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার গাইবান্ধা জেলা ‌‘লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন। গাইবান্ধার জেলা প্রশাসক আব্দুল মতিন আজ শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে এ ঘোষণা দেন।

জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে গাইবান্ধা জেলা লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাইবান্ধার যেসব সংযোগ সড়ক রয়েছে, তা বন্ধ করে দেওয়া হবে। এছাড়া জেলার সঙ্গে অন্য জেলার যোগাযোগের সড়কগুলোও বন্ধ করে দেওয়া হবে।

গাইবান্ধায় আটজনের শরীরে করোনাভাইরাস শনাক্তের পর দেশের ৫ নম্বর ঝুঁকিপূর্ণ জেলার তালিকায় রয়েছে। এ কারণেই করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পুরো গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক আবদুল মতিন জানান, গাইবান্ধাকে লকডাউনের বিষয়ে একটি গণবিজ্ঞপ্তি দেওয়া হবে। সেখানে সব বিষয় উল্লেখ থাকবে। তবে জরুরি পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্য দ্রব্য ইত্যাদি এর আওতা মুক্ত থাকবে। বিকাল ৫টার পর থেকে লকডাউন কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।