ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৫:৪৬:০৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

করোনা: নিজের বেতন দান করলেন তুরস্কের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৫ পিএম, ৩১ মার্চ ২০২০ মঙ্গলবার

তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ান।

তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ান।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্ন-আয়ের লোকজনকে সহায়তা করতে নিজের সাত মাসের বেতন দান করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ান।

সঙ্কটে পড়া নিম্ন-আয়ের লোকজনকে সহায়তা করতে সোমবার জাতীয় সংহতি অভিযান শুরু করেছেন তিনি। দেশটির রাষ্ট্রায়াত্ত বার্তা সংস্থা আনাদোলুর বরাত দিয়ে জানিয়েছে সিএনএন।

তিনি বলেছেন, ব্যক্তিগতভাবে আমার সাত মাসের বেতন দান করার মাধ্যমে আমি এই অভিযান শুরু করছি।

তুরস্কের মন্ত্রিসভার সদস্যরা ও আইনপ্রণেতারা এই অভিযানে সাত লাখ ৯১ হাজার ডলার দান করেছেন বলে আনাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে।

এরদোয়ান জানিয়েছেন, করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধ করার জন্য গৃহীত পদক্ষেপগুলোর কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত নিম্ন-আয়ের লোকজনকে সহায়তা করাই এই অভিযানের লক্ষ্য।

ভাইরাসটির বিস্তার ঠেকাতে শুক্রবার বেশ কিছু অতিরিক্ত পদক্ষেপের কথা ঘোষণা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট। এসব পদক্ষেপের মধ্যে আন্তঃশহর ভ্রমণের ওপর বিধিনিষেধ, সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ও বেড়াতে যাওয়ার স্থানগুলো বন্ধ রাখা অন্যতম।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়য়ের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার সকাল নাগাদ তুরস্কে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮২৭ জন ও মৃত্যুর সংখ্যা ১৬৮।