ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১১:৪৪:১৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

কারাগার থেকে আদালতে আসামী হাজির না করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৮ পিএম, ২১ মার্চ ২০২০ শনিবার

কারাগার থেকে আদালতে আসামী হাজির না করার নির্দেশ

কারাগার থেকে আদালতে আসামী হাজির না করার নির্দেশ

দেশের আদালতগুলোতে কারাবন্দি-আসামীদের জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে আসামী আদালত কক্ষে হাজির না করতে নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এ বিষয় বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস জনিত ( কভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে কারাগার হতে কারাবন্দি-আসামীদের জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে আদালতে উপস্থিতকরণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

এ অবস্থায়, জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে কারাবন্দি-আসামীদের কারাগার হতে প্রিজনভ্যান বা অন্য কোনো ভাবে আদালত কক্ষে হাজির করা যাবে না। কারাবন্দি-আসামীদের কারাগারে রেখে জামিন শুনানি করতে হবে। অন্যান্য ক্ষেত্রে প্রয়োজনে মামলার কার্যক্রম মূলতবি করতে হবে।

এমতাবস্থায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের অধস্তন আদালতগুলোতে জামিন শুনানিকালে এবং মামলার অন্যান্য কার্যক্রমে কারাবন্দি-আসামীদের কারাগার হতে প্রিজনভ্যান বা অন্য কোনোভাবে আদালতকক্ষে হাজির না করার নির্দেশ প্রদান করা হলো।