ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১০:১৭:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

কুমিল্লার মন্ডপে মন্ডপে চলছে শেষ মুহূর্তের সাজসজ্জা

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১৯ পিএম, ১০ অক্টোবর ২০২১ রবিবার

ফাইল ছবি

ফাইল ছবি

দেবীকে বরণের প্রস্তুুতি প্রায় শেষের দিকে। কুমিল্লার মন্ডপে মন্ডপে এখন চলছে শুধু শেষ মুহূর্তের সাজসজ্জা। সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে দেবী দুর্গার আগমন ঘটবে। এবার দেবী আসবেন ঘোড়ায় চড়ে এবং বিদায় নেবেন দোলায় চড়ে। করোনা পরিস্থিতির কারণে কুমিল্লায় স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখেই চলছে মন্ডপের কাজ। কুমিল্লায় এবার ৭৮৭ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। আগামী ১৫ অক্টোবর দশমি তিথিতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে দুর্গোৎসব। 
কুমিল্লার মন্ডপগুলোতে ঘুরে দেখা যায়, পূজামন্ডপের কাজ প্রায় শেষ। এখন চলছে সাজসজ্জা, সাউন্ড চেক এবং লাইটিংয়ের কাজ। মন্ডপগুলোতে দেখা যায়, প্রবেশের এবং বের হওয়ার দু’টি আলাদা রাস্তা করা হয়েছে। এছাড়া আমন্ত্রিত অতিথিদের জন্য সীমিত আকারে বসার ব্যবস্থা করা হয়েছে, কিন্তু তা সংখ্যায় অনেক কম। এছাড়া পূজা মন্ডপের পরিধি এবার কমিয়ে আনা হয়েছে। অর্থাৎ আকার ছোট হয়েছে পূজা মন্ডপের। 
শহরের তালপুকুর পাড়, ঠাকুরপাড়া, রাজগঞ্জ, চকবাজার, নজরুল এভিনিউ, ঝাউতলা, রেইসকোর্স, বাদুরতলা, ছাতিপট্রি, মনোহরগঞ্জ এলাকার অলিগলিতে চলছে পূজার আয়োজন। ছোট-বড় বিভিন্ন মন্ডপে চলছে মঞ্চ, প্যান্ডেল, তোরণ ও প্রতিমা নির্মাণের কাজ।
কুমিল্লা পূজা উৎযাপন কমিটির সভাপতি বাবু তপন বক্সী বাসসকে  জানায়, বলেন, দুর্গা পূজাকে সামনে রেখে আমাদের সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে আছে। এখন শুধু আমরা স্বাস্থ্য সুরক্ষা এবং সামাজিক দূরত্বসহ নিরাপত্তার বিষয়গুলো পর্যবেক্ষণ করছি। যাতে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার পায় এবং নিরাপত্তা নিশ্চিত থাকে। পাশপাশি আমাদের সাউন্ড সিস্টেমের কাজ চলছে। আজ মধ্যে রাতের পর  ভক্তদের জন্য মন্ডপ উন্মুক্ত করে দেওয়া হবে।