ঢাকা, সোমবার ২৯, এপ্রিল ২০২৪ ৫:৫২:২১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ফিলিপিন্সে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিত অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, অনলাইনে ক্লাস দাবি হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে বৃষ্টি কবে হবে, জানাল আবহাওয়া অফিস

খাদিজার জামিন মুলতবির প্রতিবাদ ডিএসএ ভিক্টিমস নেটওয়ার্কের

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৩ এএম, ১২ জুলাই ২০২৩ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

মানবাধিকারবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনের ভুক্তভোগী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার জামিন শুনানি হাইকোর্টের আপিল বিভাগ কর্তৃক চার মাসের জন্য মুলতবি ঘোষণার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেছে ডিএসএভিক্টিমস নেটওয়ার্ক।

বাংলাদেশকে যদি একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে সাংবিধানিক ভাবে বিবেচনা করা হয়, তবে সেই রাষ্ট্রে সরকারের সমালোচনা করে সামাজিক মাধ্যমে অনুষ্ঠান পরিচালনা করা নিশ্চয় কোনো অপরাধ হতে পারে না। বরং অপ্রাপ্তবয়স্ক শিক্ষার্থী খাদিজাতুল কুবরার নামে বয়স বেশি দেখিয়ে মামলা করা, গ্রেফতার করা, মাসের পর মাস চরম মানবাধিকারবিরোধী, নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে জামিন না দিয়ে আটকে রাখা এবং হাইকোর্ট জামিন দেবার পরও সম্পূর্ণ অমানবিকভাবে আপিল বিভাগ কর্তৃক তা বারংবার স্থগিত করা কার্যত বতর্মান সরকার কর্তৃক সমালোচকদের মধ্যে ভয়ের সংস্কৃতি জারি ও নিপীড়ণের এক ভয়াবহ উদাহরণ।

অবিলম্বে খাদিজাতুল কুবরাকে মুক্তি দেবার দাবী করেছে ডিএসএ ভিক্টিমস নেটওয়ার্ক।  মানবাধিকারবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল নিবর্তনমূলক আইন অবিলম্বে বাতিলের দাবী জানিয়েছে তারা। এসব আইনের সকল ভুক্তভোগীর মুক্তি ও ক্ষতিপূরণ চায় সংগঠনটি। সকল মিথ্যা মামলাকারীর শাস্তিও দাবী করেছে তারা। পাশাপাশি ভবিষ্যতে কোন সরকার যেন এমন জনবিরোধী আইন আর বানাতে না পারে, সেজন্য সরকারের আইন বানানোর একচ্ছত্র ক্ষমতাকাঠামোর সংস্কার চায় ডিএসএ ভিক্টিমস নেটওয়ার্ক।