ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৩:৫৩:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ রমজানের অর্ধেকেও কমেনি মাছ ও মাংসের দাম ঈদযাত্রা: ৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

দাম বাড়ছে না ভোজ্য তেলের

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:২৪ পিএম, ৬ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

ব্যবসায়ীদের চাহিদামতে ভোজ্য তেলে লিটার প্রতি ৮ থেকে ১০টাকা বর্ধিত দাম কার্যকর হচ্ছে না। সমন্বিত ও অভিন্ন মূল্য নির্ধারণ পদ্ধতি চূড়ান্ত না হওয়া পর্যন্ত বর্তমান মূল্যই বহাল থাকবে।

বৃহস্পতিবার এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে ত্রিপক্ষীয় বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য)।

এর আগে আমদানি ব্যয় বাড়ার কারণ দেখিয়ে দেশের ভোজ্যতেল পরিশোধনকারী মিল মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন তেলের দাম লিটারে ৮ টাকা বাড়ানোর প্রস্তাব করে।  

অ্যাসোসিয়েশন থেকে বাণিজ্য মন্ত্রণালয়ে লেখা চিঠিতে ৮ জানুযারি থেকে দাম ভোজ্যতেলের দাম বাড়ানোর বিষয়ে জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণলায় বিষয়টি যাচাই বাছাইয়ের জন্য ট্যারিফ কমিশনে পাঠায়।