ঢাকা, শনিবার ২৭, এপ্রিল ২০২৪ ৪:৩১:৩৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়াবে আগামী সপ্তাহে থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী চলতি মাসে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

‘মুজিববর্ষ’ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে একহাজার ১৭৪টি পরিবার

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:০১ পিএম, ৬ জানুয়ারি ২০২১ বুধবার

‘মুজিববর্ষ’ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে একহাজার ১৭৪টি পরিবার

‘মুজিববর্ষ’ উপলক্ষে টাঙ্গাইলে ঘর পাচ্ছে একহাজার ১৭৪টি পরিবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলায় ঘর পাচ্ছে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ‘মুজিববর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার’ শীর্ষক শ্লোগান বাস্তবায়নে জেলায় হতদরিদ্র, অসহায় এবং গরীব গৃহহীন ব্যক্তিদের জন্য জেলায় ইতমধ্যে সরকারিভাবে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন ব্যক্তির নিজস্ব অর্থায়নে আরো একশ’ টি করে দেয়া হবে।

বর্তমানে বিভিন্ন উপজেলায় প্রায় ৮শ’ ঘর নির্মাণ কাজ চলছে। প্রথম পর্যায়ে বরাদ্দ পাওয়া ৫৬৪টি ঘর আগামী ১৫ জানুয়ারি উপকারভোগিদের মাঝে হস্তান্তর করার উদ্যোগ নেয়া হয়েছে।

জেলার ভূঞাপুর, গোপালপুর, মধুপুর, ঘাটাইল এবং কালিহাতী উপজেলায় দরিদ্র মানুষদের জন্য ঘর তৈরি কার্যক্রম ও অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেছেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গণি।

জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে গৃহহীনদের ঘর নির্মাণ করে দেয়ার কর্মসূচি হাতে নিয়েছেন। সে হিসেবে জেলায় সরকারিভাবে একহাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। এছাড়া বিভিন্ন ব্যক্তিবর্গের নিজস্ব অর্থায়নে আরো একশ’ টি ঘর করে দেয়া হবে।’

তিনি জানান, ঘরগুলো যাতে টেকসই এবং মানসম্মত হয় সেজন্য জেলা ও উপজেলা পর্যায়ের মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করছে। গৃহহীন ব্যক্তিরাই এসব ঘর পাচ্ছেন। ঘর নির্মাণের ব্যাপারে এখন পর্যন্ত কোন অনিয়ম পাওয়া যায়নি। কোন টাকা ছাড়াই গৃহহীনদের এসব ঘর দেয়া হচ্ছে।