ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৮:২৯:৪৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস

ম্যাজিক পানীয়! খেলে কমবে ওজন, ঘন হবে চুল

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:০৩ পিএম, ১৬ মে ২০২২ সোমবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

শুধুমাত্র একটি ফল। তারই হাজারো গুণ। এই একটি ফলের রস খেলেই সমাধান হতে পারে বহু সমস্যার। কী এই ফল? তার উপকারই বা কী কী? জেনে নিন। 

এটি হল আমলকির রস। আমলকিতে নানা ধরনের পুষ্টিগুণ রয়েছে। বহু ধরনের ভিটামিনের পাশাপাশি রয়েছে বহু খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট। এগুলি শরীরের নানা উপকার করে। 
এই ফলের রস রোগ প্রতিরোধ শক্তি বহু গুণ বাড়িয়ে দিতে পারে। রোজ আমলকির রস খেতে থাকলে কয়েক সপ্তাহের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন। 

আমলকির রস ত্বাকের দারুণ উপকার করে। যারা নিয়মিত এই ফলের রস খান, তাদের ত্বক উজ্জল হয়। এমনকী ত্বকের কালচে ছোপদাগও দূর হয়ে যেতে পারে এর ফলে। তাই নিয়মিত এই রস খেলে উপকার পাবেন।  

কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে থাকে এই রস খেলে। ফলে নিয়মিত আমলকির রস যারা খান, তাদের হৃদরোগের আশঙ্কা অনেকটা কমে যায়। 

এই রস আয়রনে ভরপুর। ফলে রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বাড়াতে দারুণভাবে কাজ করে এটি। যারা রক্তল্পতায় ভুগছেন, বিশেষ করে নারীদের জন্য দারুণ উপকারী এই ফলের রস। 

চুলের গোড়া শক্ত হয় নিয়মিত আমলকির রস খেলে। এমনকী চুল কালোও হতে পারে এর ফলে। নিয়মিত সকালবেলা এক গ্লাস করে এই ফলের রস খেলে চুল পড়ার সমস্যা অনেকটাই কমে যায়।

চোখের জন্য দারুণ কাজে লাগে এই ফলের রস। যাদের দৃষ্টিশক্তি দুর্বল, তারা এই রস খেলে কিছুটা উপকার পেতে পারেন। তাছাড়া শিশুরা এই ফলের রস খেলে তাদের চোখের সমস্যা অনেক কমে যায়। 

ওজন কমাতে চান? তাহলে আমলকির রসের চেয়ে ভালো কিছু হতেই পারে না। নিয়মিত এক গ্লাস করে এই ফলের রস খান। তাতে মাসখানেকেই আপনার ওজন মারাত্মক হারে কমে যেতে পারে।