ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ১৯:১১:৫১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই দেশ আরও উন্নত হতো টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া কারাগার থেকে সরিয়ে গৃহবন্দী অবস্থায় সুচি কৃষকরাই অর্থনীতির মূল শক্তি: স্পিকার মধ্যপ্রাচ্যের দিকে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

রাশিয়ার সাথে শান্তি আলোচনা ‘স্থগিত’ রয়েছে: ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৪ এএম, ১৮ মে ২০২২ বুধবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কিয়েভ মঙ্গলবার বলেছে, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধাবসানে  শান্তি আলোচনা স্থগিত করা হয়েছে এবং এক্ষেত্রে তারা সমঝোতার জন্য বিভিন্ন উপায় খুঁজে বের করতে ব্যর্থতার জন্য মস্কোকে দায়ী করেছে। খবর এএফপি’র।
প্রেসিডেন্টের দপ্তরের দেয়া এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে প্রেসিডেন্টের সহকারি মিখাইলো পদোলিয়াক বলেন, ‘এ শান্তি আলোচনা  প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছে।’
পদোলিয়াক বলেন, মস্কো বিশ্বে তাদের ‘চরম নেতিবাচক’ ভূমিকার ব্যাপারে অন্ধ। তিনি রুশ প্রতিনিধির সাথে আলোচনায় কিয়েভের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।
তিনি আরো বলেন, ‘আইন, সময়সূচি বা পরিকল্পনা অনুযায়ী যুদ্ধ বেশি দিন চলে না এমনটা বুঝতে ব্যর্থ হয়েছে রাশিয়া।’
গত ২৪ ফেব্রুয়ারি ক্রেমলিন ইউক্রেনে রাশিয়ার সৈন্যদের আগ্রাসন চালানোর নির্দেশ দেয়ার পর থেকেই উভয় দেশের মধ্যে সরাসরি ও ভিডিও লিঙ্কের মাধ্যমে নিয়মিতভাবে মস্কো ও ইউক্রেনের প্রতিনিধি দলের মধ্যে আলোচনা হয়ে আসছে।
ইউক্রেন ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী মার্চে  তুরস্কে অনিসষ্পন্ন আলোচনা করেন। পরে ইস্তাম্বুলে উভয় দেশের প্রতিনিধির মধ্যে আরেক দফা আলোচনা হয়। সে আলোচনায়ও সুস্পষ্ট ফলাফল আনতে ব্যর্থ হয়।
ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা জানায়, মঙ্গলবার রাশিয়ার সহকারি পররাষ্ট্রমন্ত্রী আন্দ্রনাই রুদেনকো বলেন, এখন দুই পক্ষের মধ্যে ‘কোন ধাঁচেরই’ আলোচনা হচ্ছে না।