ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১০:৫৭:৪৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

সিলেটে লকডাউনের প্রথম দিনে রাস্তাঘাট জনশূন্য

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:২৪ পিএম, ২৩ জুলাই ২০২১ শুক্রবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

করোনা ভাইরাসেসের ঊর্ধমুখি সংক্রমণ রোধে সরকার ঘোষিত সিলেট সহ সারা দেশে ফের কঠোর লকডাউনের প্রথমদিনে সিলেটের রাস্তাঘাটে জনশূন্য দেখা যাচ্ছে।
মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আযহার ঠিক একদিন পরেই, আজ শুক্রবার সকাল থেকে শুরু হওয়া ২৪ দিনের কঠোর এই লকডাউন বাস্তবায়নে সিলেট মহানগর ও জেলার সকল উপজেলা ও থানা এলাকায় কঠোর অবস্থানে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 
সিলেট মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পুরো নগরী প্রায় ফাঁকা, নগরীর সকল বিপণিবিতান, দোকানপাট সব বন্ধ রয়েছে। সড়ক গুলোতে যানবাহন ও মানুষের সংখ্যা একেবারেই কম। শুধুমাত্র জরুরি প্রয়োজন যাদের রয়েছে শুধুতারাই বাইরে বেরিয়েছেন। নগরীর মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর অবস্থান ছিলো লক্ষনীয়। 
এদিকে দেশব্যাপী কঠোর লকডাউনে সরকারে নির্দেশনানুযায়ী সিলেট থেকে দূরপাল্লা বা আন্তঃজেলার কোনো বাস চলাচল করছে না। সিলেট রেলস্টেশন থেকেও সকল রুটের ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। লকডাউন বাস্তবায়নে সিলেট নগরী ও নগরীর বাহিরে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের সদস্যদের টহল দিতে দেখা গেছে, তবে লকডাউনে নির্দিষ্ট সময়োনযায়ী খাদ্যপণ্যের দোকান ও জরুরি ওষুধের দোকান খোলা রয়েছে। 
সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ বাসস’কে জানান আগের মতো একই নির্দেশনা মোতাবেক এসএমপি পুলিশ সিলেটে লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে। এ ব্যাপারে সরকারের নির্দেশনা বাস্তবায়নে পুলিশ সকল সময় তৎপর রয়েছে, করেনার সংক্রমোন রোধে সবাইকে স্বাস্থ্যবিধি ও লকডাউনের নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে বলেন, যদি কেউ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হন তাহলে পুলিশ তাঁর বিরদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবে।