ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৮:০৬:৫৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস ২৪ ঘণ্টার ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম মক্কা ও মদিনায় তুমুল বৃষ্টির শঙ্কা খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল কুড়িগ্রামে তাপদাহ: বৃষ্টির জন্য নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

৫৫ মিনিট পর সচল শাহজালাল বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৩৯ পিএম, ৫ আগস্ট ২০২২ শুক্রবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। চলাচল বন্ধ হওয়ার ৫৫ মিনিট পর সচল হলো। গতকাল রাত ৮টা ৫ মিনিটে রানওয়ে সচল হলে ঢাকার আকাশে চক্কর দেওয়া ফ্লাইটগুলো অবতরণ করতে শুরু করে। 

এর আগে বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যা ৭টার কিছু পর শাহজালালে অবতরণ করে কাতার এয়ারওয়েজের একটি প্লেন। ফ্লাইটটি অবতরণের পর রানওয়েতে আটকে পড়ে। এ সময় বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নের অপেক্ষায় থাকা এক ডজনেরও বেশি এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল ব্যাহত হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, কাতার এয়ারওয়েজের প্লেনটি অবতরণের পরই গালফ এয়ারের বাহরাইন থেকে আসা একটি ফ্লাইট ঢাকার বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু কাতার এয়ারওয়েজের প্লেনের কারণে রানওয়ে বন্ধ থাকায় ঘণ্টাখানেক গাজীপুরের চন্দ্রা ও মির্জাপুরের আকাশে চক্কর দেয় গালফ এয়ারের ফ্লাইটটি। 

এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে আসে। সেটিও টঙ্গী থেকে নারায়ণগঞ্জের আকাশে চক্কর দিতে থাকে। এই এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আসা আরেকটি ফ্লাইটও আকাশে চক্কর দিয়ে দেরিতে অবতরণ করেছে।

এদিকে ঢাকা থেকে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক দেরিতে উড্ডয়ন করে বিমানের মদিনা, কলকাতা, কুয়ালালামপুর, কুয়েত, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিলেট, কাতার এবং এমিরেটস এয়ারলাইন্সের দুবাইগামী ফ্লাইট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করার পর ট্যাক্সি করতে কিছু সমস্যা হচ্ছিল। এ সময় যেসব ফ্লাইটের অবতরণ করার কথা, সেগুলোকে হোল্ডিংয়ে রাখা হয়। পরে রানওয়ে সচল হলে অবতরণের অনুমতি দেওয়া হয়।