ঢাকা, বুধবার ১৭, এপ্রিল ২০২৪ ১৭:১৮:১৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাজধানীতে ফিরেছেন ২১ লাখেরও বেশি সিমধারী ভাসানটেকে আগুন: মায়ের পর মারা গেলেন মেয়েও ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ রাজধানীতে ফিরছে মানুষ লক্ষ্মীপুরে ঘরে ঢুকে নারীকে কুপিয়ে হত্যা ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু

আইসিসির আম্পায়ার প্যানেলে চার বাংলাদেশি নারী 

স্পোর্টস ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৪ এএম, ২৪ মার্চ ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগেই আইসিসি থেকে সুখবর পেলেন বাংলাদেশর চার আম্পায়ার। অনেক পর্যালোচনার পর বাংলাদেশের পাঁচজনকে আম্পায়ারকে প্যানেলে যুক্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা (আইসিসি)।

শুক্রবার (২২ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির আম্পায়ার্স বিভাগের প্রধান ইফতেখার আহমেদ। আইসিসির ডেভেলপমেন্ট প্যানেলে যুক্ত হয়েছেন চার আম্পায়ার সাথিরা জাকির জেসি, ডলি রানি, চম্পা চাকমা ও রোকেয়া সুলতানা। এ ছাড়াও আইসিসি ম্যাচ রেফারিদের আন্তর্জাতিক প্যানেলে জায়গা পেয়েছেন সুপ্রিয়া রাণী দাস।

দেশের ক্রিকেটে আম্পায়ারিংয়ের জন্য এটিকে বড় অর্জন হিসেবে দেখছেন বিসিবির আম্পায়ার্স বিভাগের প্রধান। গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এত দ্রুত এমন একটা স্বীকৃতি অনেক বড় অর্জন। তারা আরও আগে থেকেই শুরু করেছে। তবে আমরা ২০২২ সালের মার্চে প্রথম তাদের দায়িত্ব দেওয়া শুরু করেছিলাম। আরেকটি মার্চেই তারা আইসিসি প্যানেলে। অবশ্যই অনেক বড় ব্যাপার

তিনি বলেন, দেশের নারী আম্পায়ারিংয়ের জন্যও এটি অনুপ্রেরণার বিষয়। তারা এখন এটিকে ক্যারিয়ার হিসেবে নিতে পারবে। বাংলাদেশের মেয়েরাও যে আম্পায়ারিং করছে, এই কয়েকজনের মাধ্যমে সেটি এখন বিশ্বেও প্রতিষ্ঠিত হয়ে গেল। এখন অন্যরাও এটিকে ক্যারিয়ার হিসেবে নেওয়ার সাহস করতে পারবে।