ঢাকা, বৃহস্পতিবার ৩০, জুন ২০২২ ৯:৩৯:৪০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে ২ বছর দেরি: প্রধানমন্ত্রী দেশে এক দিনে ২২৪১ জনের করোনা শনাক্ত সিলেটে টানা ৩ ঘণ্টা ভারী বৃষ্টি, ফের বন্যার শঙ্কা! চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ৫৮ প্রেমিকাকে নিয়ে উধাও ছেলে, মাকে পুড়িয়ে হত্যা! স্ত্রীকে গলা কেটে হত্যার পর স্বামীর আত্মহত্যা বিশ্বে করোনায় আক্রান্ত আরও ৭ লাখ, মৃত্যু ১৩২৬

আজ থেকে রাত ৮টার পর দোকান-মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:০৩ এএম, ২০ জুন ২০২২ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে আজ থেকে রাত ৮টার পর সারাদেশে দোকান, বিপণি-বিতান, মার্কেট বন্ধ থাকবে। তবে সিনেমা হল, তরিতরকারির দোকান, সেলুন, পান, বিড়ি, সিগারেটসহ বেশকিছু প্রতিষ্ঠান এই নির্দেশনার বাইরে থাকবে।

গত রোববার (১২ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরপর বৃহস্পতিবার (১৬ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই নির্দেশনার বাস্তবায়ন নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোতে চিঠি পাঠানো হয়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া ওই বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, এমপ্লয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী মালিক সংগঠন এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধি এবং বাণিজ্য, বিদ্যুৎ, শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

এর আগে গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকের স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা দিয়েছেন।

এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান, কাঁচাবাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।