ঢাকা, বুধবার ১০, আগস্ট ২০২২ ৭:০২:৩০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বঙ্গমাতা স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুকে সহযোগিতা করেছেন করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২৩৯ বিপদে সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে মাদারীপুরে নারীর মরদেহ উদ্ধার সারা দেশে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম হোসেনি দালান থেকে শুরু হলো তাজিয়া মিছিল আশুরার মহান শিক্ষা আমাদের সবার জীবনে প্রতিফলিত হোক: রাষ্ট্রপতি

এ মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২২ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

২০২২ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণার অপেক্ষায়। আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে চলতি মাসের ২১ তারিখে ঘোষণা করা হবে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত সূচি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ম্যাচের টিকিট বিক্রি।

আগামী ১৬ অক্টোবর পর্দা উঠবে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের, পর্দা নামবে ১৩ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে। সাতটি ভেন্যু এরইমধ্যে নির্ধারণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসি। ভেন্যুগুলো- অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি। মাসজুড়ে এই সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৪৫টি ম্যাচ। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ৯ ও ১০ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ড এবং অ্যাডিলেড ওভালে। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে এমসিজিতে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ২০২২ বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলবে। যেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ মূল পর্বের আগে বাছাইপর্ব খেলবে।

আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেছেন, ‘আমরা অস্ট্রেলিয়ায় আইসিসি আসর ফেরানোর জন্য উন্মুখ হয়ে আছি। এ ছাড়া ২০২২ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাতটি আয়োজক শহর ঘোষণা করতে পেরে আনন্দিত।’