ঢাকা, বৃহস্পতিবার ২০, জুন ২০২৪ ১৪:৪৪:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিলেট ও ​​সুনামগঞ্জে অবনতি, আরও ৩ জেলায় বন্যার শঙ্কা যাত্রাবাড়ীতে দম্পতিকে গলা কেটে হত্যা কক্সবাজার সীমান্তে গুলি ছোড়ার ঘটনা জাতিসংঘে উত্থাপন সুফিয়া কামাল গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ: প্রধানমন্ত্রী কবি সুফিয়া কামালের জন্মদিন আজ ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

ওটিটিতে মুক্তি পেল ‘হাসিনা: আ ডটারস টেল’ 

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫৮ এএম, ১৬ আগস্ট ২০২৩ বুধবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’ এবার মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্মে।

চলচ্চিত্রটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু। ২০১৮ সালের ১৬ নভেম্বর প্রামাণ্যচিত্রটি সারা দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়। শুধু তাই নয়, আন্তর্জাতিক বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত ও প্রশংসিত হয় ‘হাসিনা: আ ডটারস টেল’।

এ প্রামাণ্যচিত্রের কাহিনীতে উঠে এসেছে বঙ্গবন্ধুকন্যার ব্যক্তিগত জীবনের নানা গল্প। উঠে এসেছে ১৯৭৫ সালের সেই ভয়াবহ সময়ের কথা, যখন শেখ হাসিনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের বেশির ভাগ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়। ১৯৭৫ সালের পর কীভাবে শেখ হাসিনা বেঁচে ছিলেন।

এ ছাড়া দর্শকের চাহিদার কথা বিবেচনায় রেকে প্রামাণ্যচিত্রটি পরে টেলিভিশনেও সম্প্রচার করা হয়। সেই ধারাবাহিকতায় এবার পূর্ণদৈর্ঘ্য প্রমাণ্যচিত্রটি মুক্তি পেল ওটিটি প্লাটফর্মে। এই প্রামাণ্যচিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন তার বিদেশজীবন, স্বদেশ প্রত্যাবর্তনের কথা।