ঢাকা, সোমবার ৩০, মার্চ ২০২০ ১৮:৪৯:৫৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনাভাইরাসে পশ্চিমবঙ্গে এক নারীর মৃত্যু দেশে আরও একজন করোনায় আক্রান্ত, মোট সুস্থ ১৯ করোনায় নিউইয়র্কে সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যু ফিলিপাইনে মেডিকেল মিশনের বিমান বিধ্বস্ত, নিহত ৮ করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার, আক্রান্ত ৭ লাখ স্পেনে একদিনে প্রাণ হারালো ৮২১ জন

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৬

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৬

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে একদিনে ১১৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার এদের মধ্যে চীনের হুবেই প্রদেশে ১১৬ জনের মৃত্যু হয়।

এ ছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে জাপানে ৮০ বছর বয়সী এক নারী মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৪৮৬ জনে দাঁড়িয়েছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, হুবেই প্রদেশে গতকাল করোনাভাইরাস কোভিড-১৯ এ নতুন করে ৪ হাজার ৮২৩ জন আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৬৫ হাজার মানুষ।

সিএনএন'র এক প্রতিবেদনে বলা হয়, চীনের মূল ভূখণ্ডের বাইরে ২৫টিরও বেশি দেশে এ ভাইরাসে ৫৭০ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া ফিলিপিন্স, হংকং ও জাপানে তিনজন মারা গেছেন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চীনে মহামারি আকার ধারণ করে এই ভাইরাস। ভাইরাসটি চীনের ৩১ প্রাদেশিক পর্যায়ের অঞ্চল ছাড়াও বিশ্বব্যাপী ছড়িয়েছে। এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এবং প্রাণহানি বাড়তে থাকায় বিশ্বব্যাপী জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আক্রান্তের সংখ্যার দিক থেকে অনেক আগেই সার্স ভাইরাসকে ছাড়িয়েছে করোনাভাইরাস। ২০০২-২০০৩ সালে আট মাসের মধ্যে ২৫টি দেশে সার্স ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন আট হাজার ৯৮ জন এবং প্রাণ হারিয়েছিলেন ৭৭৪ জন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে অধিকাংশ দেশ। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশ। করোনাভাইরাসের কারণে বিশ্ব থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন। এখন পর্যন্ত অন্তত বিশ্বের ২৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।